,

শিরোনাম :
«» ড. কামাল হোসেনের দুঃখ প্রকাশ «» রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি «» বেশি পারিশ্রমিক পাওয়া নারী তারকাদের তালিকায় শীর্ষে দীপিকা! «» দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন লাসিথ মালিঙ্গা «» পরিবেশ দূষণ রোধে বরগুনার তাপ বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক ব্যবস্থা নিশ্চিত «» পশ্চিম জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিয়েছে অস্ট্রেলিয়া «» বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন «» রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় আগুন «» বিটিভি’র রাঙামাটি প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবের শোক «» চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিবর্গের শোক

বলিরেখা ও রূপচর্চায় আপেলের ব্যবহার

লাইফস্টাইল ডেক্স:-রূপচর্চাতেও হতে পারে ফলের ব্যবহার। কিছু পদ্ধতি জানা থাকলে বাড়িতে বসেই ফল দিয়ে খুব সহজে করে নিতে পারো রুপচর্চা।

আপেল:

আপেল শুধু খাওয়ার জন্যই ভাল তা কিন্তু নয়। রূপচর্চাতেও আপেলের ভূমিকার কোন কমতি নেই। আপেলে আছে অ্যান্টিএজিং প্রপার্টি, যা বলিরেখার সমস্যা কমাতেও দারুণ কাজ করে। এক-দুই টুকরো আপেল বাটা নাও। এতে ১ টেবিল চামচ গরম দুধ, ১টি ডিমের কুসুম, ১ টেবিল চামচ ওটমিল, ১ চা-চামচ মধু, ১ চা-চামচ লেবুর রস ও সামান্য ময়দা মিশিয়ে প্যাক তৈরি করে মুখে ও গলায় লাগিয়ে নাও। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলো। এভাবে কিছুদিন নিয়মিত লাগালে বলিরেখা কমে যাবে ও ত্বক আগের চেয়ে অনেক বেশি উজ্জ্বল হবে। আপেলে আছে ভিটামিন সি, যা চামড়া টানটান করতে সাহায্য করে। শুধু তাই নয় ডার্ক সার্কেল, অ্যাকনে ও পিগমেন্টটেশনের সমস্যা দূর করতে মুখে আপেলবাটা ব্যবহার করতে পারো। আপেলবাটার সঙ্গে ১ চা-চামচ মধু মিশিয়ে ফ্রিজে রেখে দাও। ইচ্ছামতো বের করে মুখে ও গলায় লাগিয়ে নাও। আধাঘণ্টা পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিবে। শুষ্ক ত্বকের জন্যও আপেল খুব ভাল। অর্ধেক আপেল বেটে নিয়ে এর সঙ্গে ১/২ চা-চামচ লেবুর রস, সামান্য শসার রস, একটা ডিমের সাদা অংশ মিশিয়ে নাও। ইচ্ছা হলে এর সঙ্গে কয়েকফোঁটা এসেনশিয়াল অয়েলও মেশাতে পারো। মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করো। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলো। এটি ত্বককে হাইড্রেট করবে। ফলে ত্বকের স্বাভাবিক আদ্রর্তা বজায় থাকবে, ত্বক মসৃণ হবে।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com