,

শিরোনাম :
«» নারী নির্যাতনের অভিযোগে মার্কিন আইনজীবী গ্রেফতার «» মুকেশ-নীতা অম্বানীর মেয়ে,ঈশা অম্বানীর বিয়ের প্রতিটি কার্ডে দাম তিন লক্ষ টাকা (ভিডিও) «» আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি «» ঐক্যফ্রন্টের ভোট তিন সপ্তাহ পেছানোর দাবি, আওয়ামী লীগের ‘না’ «» ‘ষড়যন্ত্র চলছে সবাই সতর্ক থাকুন, বিদ্রোহী হলে আজীবন বহিষ্কার’ «» ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের তিন বছরের কারাদণ্ড «» বিএনপি নেতা-কর্মীদের ওপর বিনা উসকানিতে পরিকল্পিত হামলা করেছে পুলিশ : রিজভী «» সম্পূর্ণ বিনা উস্কানিতে বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করেছে : ওবায়দুল কাদের «» নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়িতে আগুন «» সকল প্রার্থী ও রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে সিইসির নির্দেশ

বাংলাদেশ টেস্ট দলের চমক নতুন চার মুখ

স্পোর্ট ডেস্ক:-ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পথে। জিম্বাবুয়ের বিপক্ষে এরপরই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের এই দলে চমক, চারজন ক্রিকেটার আছেন যাদের টেস্ট অভিষেক হয়নি। তবে অনুমিতভাবেই অধিনায়কের দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ।

চোটে আক্রান্ত বাংলাদেশ টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। আঙুলের চোটের কারণে বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হচ্ছে তাঁকে। স্বাভাবিক কারণে জিম্বাবুয়ে সিরিজের দলে নেই বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সাকিবের অনুপস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে মাহমুদউল্লাহর নেতৃত্বে খেলবে দল।

অবশ্য এই দলে বড় চমক হিসেবে আছেন —পেসার খালেদ আহমেদ। চলমান জাতীয় লিগে দারুণ পারফরম্যান্স করার পুরস্কার হিসেবে এই দলে ডাক পেয়েছেন তিনি। এ ছাড়া টেস্ট অভিষেক হয়নি, তবে জাতীয় দলের পরিচিত মুখ অলরাউন্ডার আরিফুল হক, স্পিনার নাজমুল ইসলাম অপু ও ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন এই দলে জায়গা পেয়েছেন।

এ ছাড়া দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি।

তবে এই দলে নেই ওয়ানডে সিরিজের দলে খেলা পেসার রুবেল হোসেন। হঠাৎ তৃতীয় ওয়ানডের দলে জায়গা পাওয়া ব্যাটসম্যান সৌম্য সরকারকেও নেওয়া হয়নি। জাতীয় লিগে তিনি দারুণ খেলেছেন।

বাংলাদেশ টেস্ট দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, সৈয়দ খালেদ আহমেদ ও নাজমুল ইসলাম অপু।

Share
Desing & Developed BY Themesbazar.com