,

শিরোনাম :
«» নারী নির্যাতনের অভিযোগে মার্কিন আইনজীবী গ্রেফতার «» মুকেশ-নীতা অম্বানীর মেয়ে,ঈশা অম্বানীর বিয়ের প্রতিটি কার্ডে দাম তিন লক্ষ টাকা (ভিডিও) «» আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি «» ঐক্যফ্রন্টের ভোট তিন সপ্তাহ পেছানোর দাবি, আওয়ামী লীগের ‘না’ «» ‘ষড়যন্ত্র চলছে সবাই সতর্ক থাকুন, বিদ্রোহী হলে আজীবন বহিষ্কার’ «» ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের তিন বছরের কারাদণ্ড «» বিএনপি নেতা-কর্মীদের ওপর বিনা উসকানিতে পরিকল্পিত হামলা করেছে পুলিশ : রিজভী «» সম্পূর্ণ বিনা উস্কানিতে বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করেছে : ওবায়দুল কাদের «» নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়িতে আগুন «» সকল প্রার্থী ও রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে সিইসির নির্দেশ

বুদ্ধিবৃত্তিক চেতনা থেকে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম : সংস্কৃতি বিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:-সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা যে স্বাধীন দেশ পেলাম, সেখানে অনেক ধরনের মানুষের সম্পৃক্ততা রয়েছে। মুক্তিযুদ্ধে রাজনীতিবিদ ও জনমানুষের পাশাপাশি কবি-সাহিত্যিক ও বুদ্ধিজীবীদের সক্রিয় অংশগ্রহণ ছিল। তাঁরাই আমাদের চিন্তা-চেতনায় সমৃদ্ধ করেছেন। সে শিকড় থেকে রস আস্বাদন করে সচেতন হয়েই মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে। বুদ্ধিবৃত্তিক চিন্তা-চেতনা থেকে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম।

মন্ত্রী আজ বিকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে প্রকাশনা সংস্থা অন্যপ্রকাশ ও অনিন্দ্য প্রকাশের আয়োজনে ভাষা সংগ্রামী, রবীন্দ্র গবেষক ও প্রাবন্ধিক আহমদ রফিকের ৯০তম জম্মদিন উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ফোকলোর গবেষক অধ্যাপক শামসুজ্জামান খান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ ও কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক।

Share
Desing & Developed BY Themesbazar.com