,

শিরোনাম :
«» ড. কামাল হোসেনের দুঃখ প্রকাশ «» রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি «» বেশি পারিশ্রমিক পাওয়া নারী তারকাদের তালিকায় শীর্ষে দীপিকা! «» দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন লাসিথ মালিঙ্গা «» পরিবেশ দূষণ রোধে বরগুনার তাপ বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক ব্যবস্থা নিশ্চিত «» পশ্চিম জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিয়েছে অস্ট্রেলিয়া «» বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন «» রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় আগুন «» বিটিভি’র রাঙামাটি প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবের শোক «» চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিবর্গের শোক

বেসরকারি খাতে বিনিয়োগ আকর্ষণ ও বৃদ্ধির জন্য বিডা কাজ করছে : বিডা’র নির্বাহী চেয়ারম্যান

নিউজ ডেস্ক:–প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশে অফুরন্ত সাফল্য ও সম্ভাবনা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১০ বছরে বিনিয়োগ বিকাশের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন, এ লক্ষ্যে বেসরকারি খাতে বিনিয়োগ আকর্ষণ ও বৃদ্ধির জন্য বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের বিনিয়োগ ক্ষেত্র ব্যবসা ও বিনিয়োগবান্ধব করার জন্য সংস্কার কার্যক্রম চলছে।

আজ ঢাকায় বাংলাদেশস্থ সুইজারল্যান্ড দূতাবাসে সুইজারল্যান্ড দূতাবাস এবং সুইজারল্যান্ড বাংলাদেশ চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসবিসিসিআই) আয়োজিত ‘সুইস বিজনেস টক’ নামক ভাষণ ও নেটওয়ার্কিং ইভেন্টে বিশেষ অতিথির বক্তব্যে বিডা’র নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে বিডা’র সা¤প্রতিক উদ্যোগ এবং পরিকল্পনা সম্পর্কে তিনি কথা বলেন।

বাংলাদেশে বিনিয়োগ করতে বাণিজ্য এবং বিনিয়োগের ক্ষেত্রে সুনির্দিষ্ট স্বার্থের বিষয়ে মতবিনিময় করার লক্ষ্যে এসবিসিসিআইয়ের সদস্যদের সাথে সুইস ব্যবসা স¤প্রদায়ের নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন।

 

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com