,

শিরোনাম :
«» নারী নির্যাতনের অভিযোগে মার্কিন আইনজীবী গ্রেফতার «» মুকেশ-নীতা অম্বানীর মেয়ে,ঈশা অম্বানীর বিয়ের প্রতিটি কার্ডে দাম তিন লক্ষ টাকা (ভিডিও) «» আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি «» ঐক্যফ্রন্টের ভোট তিন সপ্তাহ পেছানোর দাবি, আওয়ামী লীগের ‘না’ «» ‘ষড়যন্ত্র চলছে সবাই সতর্ক থাকুন, বিদ্রোহী হলে আজীবন বহিষ্কার’ «» ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের তিন বছরের কারাদণ্ড «» বিএনপি নেতা-কর্মীদের ওপর বিনা উসকানিতে পরিকল্পিত হামলা করেছে পুলিশ : রিজভী «» সম্পূর্ণ বিনা উস্কানিতে বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করেছে : ওবায়দুল কাদের «» নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়িতে আগুন «» সকল প্রার্থী ও রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে সিইসির নির্দেশ

রাজশাহীতে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ইনস্টিটিউট স্থাপন করা হচ্ছে

নিউজ ডেস্ক:-শিল্প কারখানায় কর্মরত শ্রমিকদের পেশাগত দুর্ঘটনা, পেশাগত রোগ সম্পর্কে সুস্পষ্ট ধারণা এবং সচেতনতা বৃদ্ধির মাধ্যমে নিরাপদ কর্মপরিবেশ নিশ্চত করার লক্ষ্যে সরকার ১৬৫ কোটি টাকা ব্যয়ে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন করতে যাচ্ছে।
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মোঃ মুজিবুল হক আগামীকাল রাজশাহী শহরের প্রাণকেন্দ্র তেরখাদা এলাকায় মন্ত্রণালয়ের নিজস্ব ১৯ বিঘা জমির উপর এই ইনস্টিটিউটের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা যাচ্ছে।
তৈরিপোশাক রপ্তানিতে বিশে^ বাংলাদেশের অবস্থান দ্বিতীয় এবং তৈরিপোশাক করাখানার নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতে বাংলাদেশ বিশে^র রোল মডেল। এই মুহূর্তে শ্রমিকদের নিরাপদ কর্মপরিবেশ এবং পেশাগত রোগের বিষয়ে সচেতেনতা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এই লক্ষ্যে সরকার এ ধরনের একটি ইনস্টিটিউট স্থাপনের উদ্যোগ নিয়েছে। এর ফলে কলকারখানায় নিয়োজিত শ্রমিকদের পেশাগত স্বাস্থ্য ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার পাশাপাশি কারখানায় উৎপাদনশীলতা বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।
দেশের সব শিল্পের জন্যই পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়টি গুরুত্বপূর্ণ বিবেচনায় নিয়ে বর্তমান সরকার ২০১৬ সাল থেকে প্রতি বছর ২৮ এপ্রিল জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালন করে আসছে।

Share
Desing & Developed BY Themesbazar.com