,

শিরোনাম :
«» তারেক রহমানের ভিডিও কনফারেন্সের ব্যাপারে আইন পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবে ইসি «» থার্টিফার্স্টে কোনো অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী «» বাসস ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের মৃত্যুতে পরিকল্পনা মন্ত্রীর শোক «» আগামী বছর থেকে পিএসসির পরিবর্তে শুধু জেএসসি পরীক্ষা হতে পারে : সমাজকল্যাণ মন্ত্রী «» আমন মৌসুমে ৬ লাখ মে.টন চাল কিনবে সরকার «» মির্জা আব্বাস দম্পতির আগাম জামিন «» তারেকের ভিডিও কনফারেন্স নিয়ে ইসির দৃষ্টি আকর্ষণ ওবায়দুল কাদেরের «» বিনা বেতনে বিশ্বকাপে পাকিস্তানি মেয়েরা «» মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় সিরিয়ায় নিহত ৪০ «» আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু

শান্তিপূর্ণ পরীক্ষা অনুষ্ঠানে সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি:-জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু উপলক্ষে পরীক্ষার সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয় ও মতিঝিল সরকারি বালিকা উচ্চবিদ্যালয় পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন।
শিক্ষামন্ত্রী বলেন, শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানে সকলব্যবস্থা নেয়া হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নকলমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকলে নিরলসভাবে কাজ করছে। প্রশ্ন ফাঁস সংক্রান্ত গুজবের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে। এ ধরনের কর্মকান্ডরোধে সকল ব্যবস্থা নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী প্রশ্ন ফাঁসের ব্যাপারে কঠোর অবস্থানে থাকবে এবং জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
শিক্ষামন্ত্রী বলেন, মাধ্যমিক স্তরে ঝরে পড়ার হার কমে আসছে। ফলে জেএসসি ও সমমান পরীক্ষায় শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে। গতবছর জেএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ২৪ লাখ ৬৮ হাজার শিক্ষার্থী। এবার এ পরীক্ষায় অংশগ্রহণ করছে ২৬ লাখ ৭০ হাজার শিক্ষার্থী। শিক্ষাক্ষেত্রে মেয়েদের অংশগ্রহণও বেড়েছে। ২০১৮ সালে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ছাত্রের তুলনায় ২ লাখ ২২ হাজার ৮৬৯ জন ছাত্রী বেশি।
শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঞা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর মোহাম্মদ শামছুল হুদা এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. জিয়াউল হক এ সময় উপস্থিত ছিলেন।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com