,

শিরোনাম :
«» থার্টিফার্স্টে কোনো অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী «» বাসস ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের মৃত্যুতে পরিকল্পনা মন্ত্রীর শোক «» আগামী বছর থেকে পিএসসির পরিবর্তে শুধু জেএসসি পরীক্ষা হতে পারে : সমাজকল্যাণ মন্ত্রী «» আমন মৌসুমে ৬ লাখ মে.টন চাল কিনবে সরকার «» মির্জা আব্বাস দম্পতির আগাম জামিন «» তারেকের ভিডিও কনফারেন্স নিয়ে ইসির দৃষ্টি আকর্ষণ ওবায়দুল কাদেরের «» বিনা বেতনে বিশ্বকাপে পাকিস্তানি মেয়েরা «» মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় সিরিয়ায় নিহত ৪০ «» আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু «» তিন মামলায় আগাম জামিন নিতে মির্জা আব্বাস দম্পতি হাইকোর্টে

সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করার দাবিতে শাহবাগ মোড় অবরোধ

নিজস্ব প্রতিনিধি:-সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলন করছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীরা। শনিবার দুপুর ১২টার পর তারা শাহবাগ মোড়ে অবস্থান নেন।
জাতীয় গণগ্রন্থাগারের ভেতরে সংগঠিত হয়ে মিছিল নিয়ে দুপুর সোয়া ১২টার দিকে তারা শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন। চাকরিতে ঢোকার বয়স বাড়ানোর দাবিতে ‘পঁয়ত্রিশ পঁয়ত্রিশ’ বলে স্লোগান দিতে থাকেন। আন্দোলনকারীরা বলছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা শাহবাগ মোড়ে এই অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।
এর আগে বেলা সাড়ে ১১টা থেকে জাতীয় জাদুঘরের সামনে পূর্বঘোষিত সমাবেশ শুরু হওয়ার কথা ছিল সাধারণ ছাত্র পরিষদের। কিন্তু জাতীয় জাদুঘরে চীনের স্বরাষ্ট্রমন্ত্রীর আসায় দুপুরে তাদের কর্মসূচি শুরু হয়।
এদিকে এই অবরোধের কারণে ওই পথ দিয়ে চলাচল করা যানবাহন আটকা পড়েছে। ফলে শাহবাগ, ফার্মগেট, পল্টন, সায়েন্সল্যাব, টিএসসি এসব সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। তবে জাতীয় জাদুঘরের সামনের বাইপাস, শাহবাগ পুলিশ বক্সসংলগ্ন বাইপাস ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সংলগ্ন বাইপাস রাস্তা দিয়ে ধীর গতিতে কিছু কিছু গাড়ি চলছে। অবরোধ ঘিরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
ছাত্র পরিষদের নেতা ইমতিয়াজ হোসেন বলেন, আমাদের দাবি সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা হোক। ৪০তম বিসিএসের সার্কুলার হয়েছে। এই বিসিএসে যাতে শিক্ষার্থীরা অংশ নিতে পারে, সেই দাবি আদায়ে আমরা শাহবাগ অবরোধ করেছি।
Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com