,

শিরোনাম :
«» ড. কামাল হোসেনের দুঃখ প্রকাশ «» রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি «» বেশি পারিশ্রমিক পাওয়া নারী তারকাদের তালিকায় শীর্ষে দীপিকা! «» দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন লাসিথ মালিঙ্গা «» পরিবেশ দূষণ রোধে বরগুনার তাপ বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক ব্যবস্থা নিশ্চিত «» পশ্চিম জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিয়েছে অস্ট্রেলিয়া «» বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন «» রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় আগুন «» বিটিভি’র রাঙামাটি প্রতিনিধি মোস্তফা কামালের মৃত্যুতে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবের শোক «» চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিবর্গের শোক

১৩০ প্রতিষ্ঠানকে ৭ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা

নিউজ ডেস্ক:–বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের নেতৃত্বে গতকাল ঢাকা মহানগর, চট্টগ্রাম, রাজশাহী, সুনামগঞ্জ, মৌলভীবাজার, নীলফামারী, রংপুর, কিশোরগঞ্জ, সিরাজগঞ্জ, গাইবান্ধা, জামালপুর, নোয়াখালী, চুয়াডাঙ্গা, কক্সবাজার, নেত্রকোণা, ব্রাহ্মণবাড়িয়া, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, বগুড়া, দিনাজপুর, হবিগঞ্জ, ফরিদপুর, সিলেট, নওগাঁ, টাঙ্গাইল, বরিশাল, সাতক্ষীরা, ময়মনসিংহ, ভোলা, মাগুরা, শরীয়তপুর, নাটোর, বাগেরহাট, ঝালকাঠি, ফেনী ও পটুয়াখালীতে বাজার তদারকি করা হয়।
ঢাকা বিভাগীয় কার্যালয়ের নেতৃত্বে ঢাকা মহানগরীর কচুক্ষেত ও গুলশান এলাকায় বাজার তদারকি পরিচালনা করা হয়। বাজার তদারকিকালে পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে সিকদার জেনারেল স্টোরকে ১০ হাজার টাকা, জাররা সুইটসকে ১০ হাজার টাকা, মাদারীপুর জেনারেল স্টোরকে ১০ হাজার টাকা, মা জেনারেল স্টোরকে ১০ হাজার টাকা, ফাহিম জেনারেল স্টোরকে ৭ হাজার টাকা, সরিফুল স্টোরকে ৭ হাজার টাকা, মুসলিম সুইটসকে ৫ হাজার টাকা, কনক সুইটসকে ৩০ হাজার টাকা; ওজনে কারচুপির অপরাধে জাররা সুইটসকে ২০ হাজার টাকা; অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে লাকি হোটেলকে ১৫ হাজার টাকা, আর আ রেস্তোরাঁকে ৪০ হাজার টাকা, পার্ক পাস্তাকে ৩০ হাজার টাকা, ইন আউটকে ৩০ হাজার টাকা ও কিংস বারবিকিউকে ৩০ হাজার টাকা; মেয়াদোত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রি ও অবহেলা ইত্যাদি দ্বারা সেবাগ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানোর অপরাধে ইউরো এশিয়া রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
এছাড়া, দেশব্যাপী ৩৫টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, প্রতিশ্রুæত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, ভেজাল পণ্য বা ঔষধ বিক্রয়সহ পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে ১১১টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ২৬ হাজার ৫শ’ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
অন্যদিকে লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ৫ জন অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ১০ হাজার ৭৫০ টাকা প্রদান করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ১২৫টি বাজার তদারকি ও ৫টি লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ১৩০টি প্রতিষ্ঠানকে মোট ৭ লাখ ৭৩ হাজার ৫শ’ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। আদায়কৃত জরিমানা হতে ৫ জন অভিযোগকারীকে ১০ হাজার ৭৫০ টাকা প্রদান করা হয়।
সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, সিভিল সার্জন, মৎস্য কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, স্যানিটারি ইন্সপেক্টর, শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা করে।-পি আই ডি

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com