,

শিরোনাম :

উদ্ভাবনী মনোভাব নিয়ে কাজ করতে হবে : বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক:-বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উদ্ভাবনী মনোভাব নিয়ে সকলকে কাজ করার আহ্বান জানিয়েছেন।
আজ ঢাকায় জাতীয় জাদুঘরে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ‘নাগরিক সেবায় উদ্ভাবনী পাইলট উদ্যোগসমূহের ইনোভেশন শোকেসিং মেলা-২০১৯’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।
বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ও চিফ ইনোভেশন অফিসার ড. মো. শাহ আলম।
উল্লেখ্য, মেলায় বাণিজ্য মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ চা বোর্ড, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ৯টি উদ্ভাবনী বিষয় তুলে ধরা হয়। বাণিজ্যমন্ত্রী স্টলগুলো ঘুরে দেখেন এবং উদ্ভাবনী বিষয়গুলো গুরুত্বসহকারে শোনেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, “দেশের উন্নয়নে আমরা নতুন নতুন চিন্তা নিয়ে তা বাস্তবায়নে এগিয়ে যাবো। এ কাজ করতে আমাদের মানসিকতার পরিবর্তন করতে হবে। উদ্ভাবনী চিন্তার বাস্তবায়ন করতে হবে। সততার সাথে কঠোর পরিশ্রম করতে হবে দেশের উন্নয়নের জন্য।”
টিপু মুনশি বলেন, দেশের উন্নতির জন্য বাণিজ্য বৃদ্ধির কোন বিকল্প নেই। বাণিজ্য বৃদ্ধি করে দেশের অর্থনৈতিক মুক্তি অর্জন করতে হবে। ২০২১ সালের মধ্যে রপ্তানির পরিমান ৬০ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। এ লক্ষ্য অর্জন করতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
বাণিজ্যমন্ত্রী অনুষ্ঠানে আরও বলেন, আমাদেরকে গতানুগতিক কাজের বাইরে এসে দেশের জন্য কাজ করতে হবে। দেশের উন্নয়নে এবং মানুষের কল্যাণে নতুন কিছু উদ্ভাবন করতে হবে। উন্নতি করতে চাইলে উদ্ভাবনী ক্ষমতা বৃদ্ধির বিকল্প নেই।
তিনি বলেন, সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় সরকারি কর্মচারিদের বেতন-ভাতা প্রদান করা হয়। তাই জনগণের কাজে তাদের দায়বদ্ধতা অনেক। পুরাতন পদ্ধতি, ধ্যান-ধারনা ও ট্রেডিশন থেকে বেরিয়ে আসতে হবে।
বাণিজ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নতি এবং মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে দিনরাত কাজ করে যাচ্ছেন। আমাদের সবাইকে এ কাজের সহযোগি হতে হবে। এ জন্য আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। দেশের উন্নতি এবং মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে বাণিজ্য বৃদ্ধির বিকল্প নেই।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com