,

শিরোনাম :

নতুন করে কোন সরকারি শিল্পকারখানাকে বেসরকারি খাতে প্রদান করা হবে না : শিল্পমন্ত্রী

নিউজ ডেস্ক:-শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, নতুন করে কোন সরকারি শিল্পকারখানাকে বেসরকারি খাতে পরিচালনার জন্য প্রদান করা হবেনা। এ সকল কারখানার কোন শ্রমিক চাকরি হারাবে না। সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত শিল্প প্রতিষ্ঠানগুলোকে কিভাবে লাভজনক করা যায় সেজন্য সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে।
বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বাংলাদেশ ইস্পাত প্রকৌশল কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
কর্পোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্প সচিব মো. আবদুল হালিম।
সভায় বাংলাদেশ ইস্পাত প্রকৌশল কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা তাদের বিভিন্ন সমস্যা ও দাবী-দাওয়া তুলে ধরেন।
শিল্পমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে দেশীয় শিল্প প্রতিষ্ঠানগুলোকে উৎপাদন ক্ষমতা ও পণ্যের মান বৃদ্ধির প্রতি আরও মনোযোগী হতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী বলেন, শ্লোগান দিয়ে নয়, কাজের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে হবে।
প্রতিমন্ত্রী এ সময় একাগ্রচিত্তে দেশের কল্যাণে কাজ করার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য সকলের প্রতি আহবান জানান।
তিনি বলেন, বাংলাদেশ ইস্পাত প্রকৌশল কর্পোরেশনের কর্মচারী ও শ্রমিকদের আবাসন সমস্যা সমাধানে সংশ্লিষ্ট শিল্প এলাকায় নতুন আবাসিক ভবন নির্মাণ করা হবে। জাতির পিতা শ্রমিকদের কল্যাণে শিল্পকারখানাগুলো জাতীয়করণ করেছিলেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শিল্পকারখানাগুলো লাভের মুখ দেখলে কারখানার সকলেরই উন্নতি হবে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com