,

শিরোনাম :

যমুনা নদীর উপর আলাদা রেলসেতু নির্মাণ করা হচ্ছে : রেলমন্ত্রী

নিউজ ডেস্ক:-যমুনা নদীর উপর আলাদা রেলসেতু নির্মান করা হচ্ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন।
আজ শনিবার পাবনার পাকশীতে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) পশ্চিম অঞ্চলের ১১তম কুচকাওয়াজ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তোলা হবে জানিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, রেলওয়েতে নতুন কোচ, ইঞ্জিন আনার মাধ্যমে যাত্রী পরিবহন এবং এ অঞ্চলের সবজিসহ সব পণ্য ঢাকায় পরিবহন করা হবে। ঢাকা চট্রগ্রামের পরে রাজশাহী, রংপুরে পর্যায়ক্রমে হাইস্পিড ট্রেন চালু করা হবে।
তিনি বলেন, দেশ আজ এগিয়ে যাচ্ছে সর্বক্ষেত্রে। রেলওয়েকেও এগিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে। পাকশী অঞ্চলে বৃটিশ আমল থেকেই রেলযোগাযোগ ব্যবস্থা গড়ে ওঠে। কাজেই এ অঞ্চলের বিশাল ঐতিহ্য রয়েছে।
বর্তমান সরকার রেলকে অধিক গুরুত্ব দিয়ে বাজেট বরাদ্দ করছে জানিয়ে রেলপথ মন্ত্রী বলেন, এক সময়ে রেলওয়েতে অনেক জনবল ঘাটতি ছিল। বর্তমানে লোকবল নিয়োগ দেওয়ার চেষ্টা করা হচ্ছে। লোকবল নিয়োগ দেয়া হলে সেবার ক্ষেত্রে এর সমস্যা গুলো দূরীভূত হয়ে যাবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য নির্দেশ দিয়েছেন। একসময় রেলের মাধ্যমে ৩০ শতাংশ পণ্য পরিবহন করা হলেও বর্তমানে তা ১২ শতাংশে নেমে এসেছে। আগামীতে যাতে ৩০ শতাংশ করা যায় সেজন্য আমরা কাজ করে যাচ্ছি।
এ অনুষ্ঠানে ৭৪ জন আরএনবির সিপাহী তাদের প্রশিক্ষণ শেষে কাজে যোগ দেবেন।
অনুষ্ঠানে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, রেলওয়ের মহাপরিচালক কাজী মোহাম্মদ রফিকুল আলম, পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খন্দকার শহীদুল ইসলামসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পশ্চিমাঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com