,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

বুদ্ধিবৃত্তিক চেতনা থেকে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম : সংস্কৃতি বিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:-সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা যে স্বাধীন দেশ পেলাম, সেখানে অনেক ধরনের মানুষের সম্পৃক্ততা রয়েছে। মুক্তিযুদ্ধে রাজনীতিবিদ ও জনমানুষের পাশাপাশি কবি-সাহিত্যিক ও বুদ্ধিজীবীদের সক্রিয় অংশগ্রহণ ছিল। তাঁরাই আমাদের চিন্তা-চেতনায় সমৃদ্ধ করেছেন। সে শিকড় থেকে রস আস্বাদন করে সচেতন হয়েই মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে। বুদ্ধিবৃত্তিক চিন্তা-চেতনা থেকে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম।

মন্ত্রী আজ বিকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে প্রকাশনা সংস্থা অন্যপ্রকাশ ও অনিন্দ্য প্রকাশের আয়োজনে ভাষা সংগ্রামী, রবীন্দ্র গবেষক ও প্রাবন্ধিক আহমদ রফিকের ৯০তম জম্মদিন উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ফোকলোর গবেষক অধ্যাপক শামসুজ্জামান খান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ ও কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com