,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

জাপানে বাংলাদেশের দক্ষ জনবল প্রেরণের বিশাল সম্ভাবনা রয়েছে

নিজস্ব প্রতিনিধি:-জাপানে জনসংখ্যা ও জনবল দিন দিন কমছে কিন্তু বাংলাদেশে জনশক্তির প্রাচুর্য রয়েছে। তাই জাপানে বাংলাদেশের দক্ষ জনবল প্রেরণের বিশাল সম্ভাবনা রয়েছে। কার্যকর নীতি কৌশল, সুদক্ষ পরিকল্পনা ও ব্যবস্থাপনা গ্রহণের মাধ্যমে এই সুযোগকে কাজে লাগাতে হবে।

জাপানে জনশক্তি প্রেরণের সম্ভাবনা ও করণীয় নিয়ে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে আজ
জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা জনশক্তি নিয়োগ ও সরবরাহখাত সংশ্লিস্ট বেসরকারী কর্মী প্রেরণ সংস্থা, প্রতিনিধি ও প্রবাসী বাংলাদেশিদের মধ্যে একটি মতবিনিময় সভায় এই অভিমত ব্যক্ত করেন।
রাষ্ট্রদূত বলেন, ‘জাপানে কাজ করার জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা, জাপানি ভাষা ও
নিয়ম-শৃঙ্খলার জ্ঞান এবং কর্মঠ হতে হবে। ‘তিনি দেশের সুনাম বজায় রেখে, স্বল্পখরচে এবং সরকারি
বিধি-বিধান মেনে দেশ থেকে আরো জনশক্তি জাপানে আনার ওপর গুরুত্বারোপ করেন। এ বিষয়ে রাষ্ট্রদূত জাপান সরকারের সাথে বাংলাদেশের সমঝোতাস্মারক স্বাক্ষর এবং সম্প্রতি প্রবাসী কল্যাণ মন্ত্রীর জাপান সফরের কথা উল্লেখ করে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা বর্ণনা করেন।
সভায় এইখাত সংশ্লিস্ট বিভিন্ন সংস্থা প্রধানগণ তাদের মতামত তুলে ধরেন। তারা জানান জাপানে আইটি, কেয়ার গিভার, নির্মাণশিল্প, কৃষি, জাহাজ তৈরি, ওয়েল্ডিং, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, হোটেলসেবা ইত্যাদি খাতে জনবলের চাহিদা রয়েছে। তারা বেসরকারী পর্যায়ে লোক নিয়োগকে উম্মুক্ত করার অনুরোধ জানান এবং তাদের অভিজ্ঞতা, ধারণা ও নানাবিধ সমস্যার কথা তুলে ধরেন।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com