,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করতে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণের আহ্বান বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

নিউজ ডেস্ক:-বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করতে সুনির্দিষ্ট পরিকল্পনা নিতে হবে। বিদ্যুৎখাতে প্রতিবছর প্রায় ২০% গ্রাহক বাড়ছে। সেবা নিয়ে তাদের কাছে যেতে হবে। উন্নতসেবা প্রাতিষ্ঠানিক সমৃদ্ধিতেও সহযোগিতা করবে।
প্রতিমন্ত্রী, আজ ঢাকায় ডেসকো‘র উদ্যোগে আয়োজিত উত্তরার ‘সেক্টর-১৮, ১৩২/৩৩/১১ কেভি গ্রিড উপকেন্দ্র’-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, গ্রাহক হয়রানি রোধ ও সাশ্রয়ের জন্য প্রিপেইড মিটার কার্যকরী অবদান রাখতে পারে। এ কার্যক্রম কাক্সিক্ষতভাবে এগুচ্ছে না। বর্তমানে ডেসকোর গ্রাহক ৮ লক্ষ ৮৫ হাজার অথচ প্রিপেইড মিটার স্থাপন করা হয়েছে মাত্র ১ লাখ ৮৬ হাজার, তন্মধ্যে মাত্র ৭০ হাজার স্মার্ট প্রিপেইড মিটার। প্রতিমন্ত্রী বলেন, ভূগর্ভস্থ তার স্থাপনে প্রাথমিকভাবে খরচ বাড়লেও বিদ্যুৎ অপচয় কম হয়। এ সময় তিনি সকল কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, নিজেদের বদলান, আগামীর জন্য প্রস্তুত করুন।
ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড, মিরপুর, উত্তরা, গুলশান, টঙ্গী ও পূর্বাচল নতুন শহরসহ প্রায় ৪শ’ বর্গকিলোমিটার ভৌগোলিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ করছে। ২০৪১ সাল নাগাদ প্রায়
৩৫ লাখ ৪৮ হাজার গ্রাহকদের সেবাপ্রদান করতে পরিকল্পনা নিয়ে সংস্থাটি কাজ করছে। নির্মাণাধীন ৫টি ১৩২/৩৩/১১ কেভি গ্রিড উপকেন্দ্র নির্মাণ কাজ শেষ হলে অত্র এলাকায় ৪ লাখ ৫০ হাজার গ্রাহকের নতুন সংযোগের সক্ষমতা বৃদ্ধি পাবে, গ্রাহক প্রান্তে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা যাবে এবং লোভোল্টেজ সমস্যার সমাধানসহ কারিগরি লস কম হবে।
ডেসকো পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাহবুব-উল-আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস ও পিডিবি‘র চেয়ারম্যান খালেদ মাহমুদ বক্তব্য রাখেন।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com