,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

বাংলাদেশ টেস্ট দলের চমক নতুন চার মুখ

স্পোর্ট ডেস্ক:-ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পথে। জিম্বাবুয়ের বিপক্ষে এরপরই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের এই দলে চমক, চারজন ক্রিকেটার আছেন যাদের টেস্ট অভিষেক হয়নি। তবে অনুমিতভাবেই অধিনায়কের দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ।

চোটে আক্রান্ত বাংলাদেশ টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। আঙুলের চোটের কারণে বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হচ্ছে তাঁকে। স্বাভাবিক কারণে জিম্বাবুয়ে সিরিজের দলে নেই বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সাকিবের অনুপস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে মাহমুদউল্লাহর নেতৃত্বে খেলবে দল।

অবশ্য এই দলে বড় চমক হিসেবে আছেন —পেসার খালেদ আহমেদ। চলমান জাতীয় লিগে দারুণ পারফরম্যান্স করার পুরস্কার হিসেবে এই দলে ডাক পেয়েছেন তিনি। এ ছাড়া টেস্ট অভিষেক হয়নি, তবে জাতীয় দলের পরিচিত মুখ অলরাউন্ডার আরিফুল হক, স্পিনার নাজমুল ইসলাম অপু ও ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন এই দলে জায়গা পেয়েছেন।

এ ছাড়া দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি।

তবে এই দলে নেই ওয়ানডে সিরিজের দলে খেলা পেসার রুবেল হোসেন। হঠাৎ তৃতীয় ওয়ানডের দলে জায়গা পাওয়া ব্যাটসম্যান সৌম্য সরকারকেও নেওয়া হয়নি। জাতীয় লিগে তিনি দারুণ খেলেছেন।

বাংলাদেশ টেস্ট দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, সৈয়দ খালেদ আহমেদ ও নাজমুল ইসলাম অপু।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com