,

শিরোনাম :
«» যৌনতার বিনিময়ে ম্যাজিস্ট্রেট নিয়োগ «» একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়নের আবেদন ফরম বিতরণ কাল শেষ হচ্ছে «» নির্বাচন বিষয়ে টিআইবির মন্তব্য অসৌজন্যমূলক : সিইসি «» ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন হতে আইনগত বাধা নেই «» মুসলিম উম্মাহ’র ঐক্যে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর «» রাষ্ট্রপতির সঙ্গে নেপালী রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ «» স্বাস্থ্য খাতে দুর্নীতি রোধে শুদ্ধি অভিযান চালানো হবে : স্বাস্থ্যমন্ত্রী «» নাইরোবিতে আত্মঘাতি হামলায় নিহত ৬ «» আইসিটি রপ্তানী ৭ বিলিয়ন ডলারে উন্নীত করতে সরকার কাজ শুরু করেছে : মোস্তাফা জব্বার «» জনগণ টিআইবি’র রূপকথার গল্পের জবাব দেবে : ওবায়দুল কাদের

 তরুণ প্রজন্মকে রক্ষায় রাত ১২টা থেকে সখাল ৭টা পর্যন্ত ফেসবুক বন্ধের আহ্বান রওশন এরশাদের

নিজস্ব প্রতিনিধি:-বর্তমান সরকারের মেয়াদে সর্বশেষ জাতীয় সংসদ অধিবেশনের সমাপনীর বক্তৃতায় বিরোধী দলের নেত্রী রওশন এরশাদ বলেন, তরুণ প্রজন্ম ফেসবুক আসক্তিতে তাদের ভবিষৎ অন্ধকার হয়ে যাচ্ছে। তরুণ প্রজন্মের রক্ষায় তাই রাত ১২টা থেকে ৭টা পর্যন্ত ফেসবুক বন্ধ রাখার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার দশম জাতীয় সংসদের শেষ অধিবেশনের সমাপনীর বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রতি দৃষ্টি আর্কষণ করে তিনি বলেন, তরুণদের চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ বছর করার অনুরোধ জানায়। বিশ্বের অন্যান্য দেশেও চাকরিতে বয়স সীমা ৩৫ থেকে ৪০ বছর পর্যন্ত রয়েছে। তরুণদের চাকরিতে বয়স সীমা বৃদ্ধি করলে তরুণরা অনেক খুশি হবে। ব্লু ইকোনোমিতে আমাদের তরুণদের সম্পৃক্ত করতে পারলে খুবই ভালো হয়।

মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, আন্দোলনের মুখে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা হয়েছে।কোটা বহাল করার জন্য আবার আন্দোলন হচ্ছে। তাই আমি মনে করি মুক্তিযোদ্ধা কোটা বাড়ানোর উচিৎ। প্রয়োজনে তাদের জন্য বিশেষ কোটা প্রনয়ন করা যেতে পারে।

পুলিশ বাহিনীর কষ্টের কথা তুলে ধরে তিনি বলেন, তারা যখন অবসরে যান তখন যেন তাদের ঠিক মতো রেশন দেয়া হয়।তারা আমাদের জন্য অনেক কষ্ট করেন। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও ভুক্ত করতে অনুরোধ জানায়।

অনুন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হয়েছি আমরা, দেশ উন্নত করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছি আমরা সবাই। যার প্রমাণ এই সংসদে ১৯৩টি বিল পাশ হয়েছে এটা একটা রেকর্ড। এই সংসদে থেকে সিপিও, আইপিওর চেয়ারম্যান হয়েছেন যেটা বিরল ঘটনা। সংসদে সকল সাংসদ অংশগ্রহণ করেছেন বলেই তা সম্ভব হয়েছে। অর্থমন্ত্রী আমাদের বড় বড় বাজেট দিয়ে বড় স্বপ্ন দেখিয়েছেন।তার জন্য সবাইকে আমি ধন্যবাদ জানায়।

মাননীয় প্রধানমন্ত্রী অনেক উৎসাহ, উদ্দীপনা নিয়ে সংসদে অংশগ্রহণ করেছেন। তার এই আগ্রহের ফলেই সংসদ আজ সফল হয়েছে বলে আমি মনে করি।

রাষ্ট্রপতিকে তিনি বিশেষভাবে ধন্যবাদ জানান।

তিনি বলেন, দেশের সকল গণমাধ্যমগুলোকে ধন্যবাদ জানাই, ধন্যবাদ জানাই আমার সংসদীয় এলাকায় মানুষকে, যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে গত ৪ অক্টোবর এ অধিবেশন আহবান করলে দশম জাতীয় সংসদের শেষ অধিবেশন ২১ অক্টোবর রোববার বিকেল সাড়ে ৪টায় শুরু হয়। এ অধিবেশন দশম জাতীয় সংসদের ২৩তম ও শেষ অধিবেশন।

সুত্র-channelionline.com

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com