,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

আগামীকাল ঢাকায় ‘শেকড়ের সন্ধানে’ মেগা কনসার্ট

আগামীকাল ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ‘শেকড়ের সন্ধানে’ শীর্ষক মেগা কনসার্ট অনুষ্ঠিত হবে।
বিভাগীয় শহরসমূহের ধারাবাহিকতায় ঢাকায় এ কনসার্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকলের জন্য উন্মুক্ত এ কনসার্টে দেশের প্রথিতযশা ও স্বনামধন্য শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করবেন।
বিকাল ৪টা হতে ৬টা পর্যন্ত এ কনসার্টে স্থানীয় শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করবেন। সন্ধ্যা ৬টা হতে রাত ১১ টা ৩০ মিনিট পর্যন্ত চলবে কনসার্টের মূল পর্ব। এ পর্বে দেশের স্বনামধন্য শিল্পীবৃন্দ বিদেশি প্রতিথযশা মিউজিশিয়ানদের সমন্বয়ে সংগীত পরিবেশন করবেন। ভারত, লাটভিয়া, রাশিয়া, যুক্তরাজ্য, পাকিস্তান, মিশরসহ অন্যান্য দেশের ২২ জন মিউজিশিয়ান এ কনসার্টে পারফর্ম করবেন। প্রখ্যাত বিদেশি মিউজিশিয়ানদের মধ্যে রয়েছে ভারতের সেবামণি, লাটভিয়ার অ্যান্থনি প্রমুখ। কনসার্টের আরেকটি আকর্ষণীয় দিক হলো বর্ণিল ও মনোমুগ্ধকর ফায়ারওয়ার্কস। সন্ধ্যা ৬টা হতে এ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে কনসার্টের মিডিয়া পার্টনার স্যাটেলাইট চ্যানেল গান বাংলা ও দেশ টেলিভিশন।
সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাÐের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্র অনুষ্ঠানে প্রদর্শিত হবে।
যেসব শিল্পী এ কনসার্টে সংগীত পরিবেশন করবেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো- কৌশিক হোসেন তাপস, হৃদয় খান, ফকির শাহাবুদ্দীন, রিংকু, কনক, ঈশিতা, রেশমী, কুদ্দুস বয়াতী, শফি বয়াতী প্রমুখ।
‘শেকড়ের সন্ধানে’ মেগা কনসার্ট এর মূল উদ্দেশ্য হলো সাধারণ জনগণকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একুশ শতকের উন্নত ও সমৃদ্ধ সম্ভাবনাময় বাংলাদেশের সাথে সম্পৃক্ত করা এবং উৎপাদনশীল কর্মকাÐে উদ্বুদ্ধ করা; বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য স্বাধীনতার স্বপক্ষের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত জাতির পিতার ‘সোনার বাংলা’ গড়তে বর্তমান সরকারের যে কোনো বিকল্প নেই তা জনগণকে অবহিত করা; সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাÐ সর্বসাধারণকে অবহিত করা, দেশের যুবসমাজকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করা এবং বিভ্রান্তিমূলক সকল ধরনের অপপ্রচার থেকে রক্ষার জন্য প্রকৃত সত্য জনগণের সামনে তুলে ধরা।
উল্লেখ্য, এ মেগা কনসার্ট গত ১৬ অক্টোবর রংপুরে, ২০ অক্টোবর রাজশাহীতে, ২২ অক্টোবর খুলনায়, ২৪ অক্টোবর বরিশালে, ২৮ অক্টোবর সিলেটে ও ৩১ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে। আগামী ৪ নভেম্বর ময়মনসিংহে অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে এ মেগা কনসার্টের পরিসমাপ্তি ঘটবে।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com