,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

ফেসবুক ব্যবহার কারীদের গোপন এস এম এস বিক্রি করছে হ্যাকাররা

তথ্য ও প্রযুক্তি ডেস্ক:-হ্যাকিংয়ের শিকার হওয়া প্রায় ৮১ হাজার ফেসবুক ব্যবহারকারীর গোপন তথ্য বিক্রির অভিযোগ উঠেছে একটি হ্যাকিং চক্রের বিরুদ্ধে।

বিবিসি রাশিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে এ অপরাধী চক্র জানিয়েছে, তাদের কাছে অন্তত ১২০ মিলিয়ন অ্যাকাউন্টের বিস্তারিত বিবরণ আছে। এখন তারা টাকার বিনিময়ে এই অ্যাকাউন্টের ব্যক্তিগত ম্যাসেজগুলোও বিক্রি করতে চায়।

কিন্তু আসলেই কত সংখ্যক মানুষের আইডি হ্যাক করা হয়েছে বা কী পরিমাণ তথ্য ফাঁস হয়েছে তার সঠিক সংখ্যাটা এখনও সন্দেহজনক।

এসব এক একটি অ্যাকাউন্টের জন্য দাবি করা হচ্ছে ১০ সেন্ট বা প্রায় ৮৭৩ টাকা করে।

ফেসবুক কতৃপক্ষ জানিয়েছে, ফেসবুকের নিরাপত্তা নিয়ে কোন আশঙ্কা নেই, তবে যে তথ্য গুলো হ্যাক করা হয়েছে তা ক্ষতিকর কোন ব্রাউজার দিয়ে হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ভবিষ্যতে কোন অ্যাকাউন্ট যাতে এমন ক্ষতিকর অবস্থার সম্মুখীনে না হয় সেই ব্যবস্থাও করা হচ্ছে।

হ্যাক করা অ্যাকাউন্টগুলোর মধ্যে রাশিয়া, লন্ডন, যুক্তরাষ্ট্র ছাড়াও ব্রাজিলের ফেসবুক ব্যবহারকারী রয়েছে।

খবরটি প্রথম নজরে আসে এই সেপ্টেম্বরে যখন ‘এফবিসেলার’ ছদ্মনামে একজন একটি ইন্টারনেট ফোরামে ফেসবুকের তথ্য বিক্রির ঘোষণা দেয়। সেই সাথে তারা দাবি করে তাদের কাছে ১২০ মিলিয়ন অ্যাকাউন্টের তথ্য আছে।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com