,

শিরোনাম :
«» বিচ্ছেদের আগের রাতে কী হয়েছিল? মুখ খুললেন মালাইকা «» বিশ্বের বহু দেশের চাইতে বাংলাদেশের গণমাধ্যম অনেক বেশি স্বাধীনতা ভোগ করে : তথ্যমন্ত্রী «» সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর «» আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি «» বাংলাদেশ ব্যাংকের চুরি হওয়া রিজার্ভের অর্থ উদ্ধার কাজ এখনও চলমান রয়েছে : অর্থমন্ত্রী «» জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত নেতৃত্ব চায় : ড. হাছান মাহমুদ «» বিশ্বকাপের সেঞ্চুরিয়ান «» বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাতের ২টি প্রধান ব্যবসায়ী গ্রুপ «» ২০৩০ সালের মধ্যে কালাজ্বর রোগীর সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হবে : স্বাস্থ্যমন্ত্রী «» স্বচ্ছতার প্রশ্নে আপোস নয় : শিক্ষামন্ত্রী

বলিরেখা ও রূপচর্চায় আপেলের ব্যবহার

লাইফস্টাইল ডেক্স:-রূপচর্চাতেও হতে পারে ফলের ব্যবহার। কিছু পদ্ধতি জানা থাকলে বাড়িতে বসেই ফল দিয়ে খুব সহজে করে নিতে পারো রুপচর্চা।

আপেল:

আপেল শুধু খাওয়ার জন্যই ভাল তা কিন্তু নয়। রূপচর্চাতেও আপেলের ভূমিকার কোন কমতি নেই। আপেলে আছে অ্যান্টিএজিং প্রপার্টি, যা বলিরেখার সমস্যা কমাতেও দারুণ কাজ করে। এক-দুই টুকরো আপেল বাটা নাও। এতে ১ টেবিল চামচ গরম দুধ, ১টি ডিমের কুসুম, ১ টেবিল চামচ ওটমিল, ১ চা-চামচ মধু, ১ চা-চামচ লেবুর রস ও সামান্য ময়দা মিশিয়ে প্যাক তৈরি করে মুখে ও গলায় লাগিয়ে নাও। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলো। এভাবে কিছুদিন নিয়মিত লাগালে বলিরেখা কমে যাবে ও ত্বক আগের চেয়ে অনেক বেশি উজ্জ্বল হবে। আপেলে আছে ভিটামিন সি, যা চামড়া টানটান করতে সাহায্য করে। শুধু তাই নয় ডার্ক সার্কেল, অ্যাকনে ও পিগমেন্টটেশনের সমস্যা দূর করতে মুখে আপেলবাটা ব্যবহার করতে পারো। আপেলবাটার সঙ্গে ১ চা-চামচ মধু মিশিয়ে ফ্রিজে রেখে দাও। ইচ্ছামতো বের করে মুখে ও গলায় লাগিয়ে নাও। আধাঘণ্টা পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিবে। শুষ্ক ত্বকের জন্যও আপেল খুব ভাল। অর্ধেক আপেল বেটে নিয়ে এর সঙ্গে ১/২ চা-চামচ লেবুর রস, সামান্য শসার রস, একটা ডিমের সাদা অংশ মিশিয়ে নাও। ইচ্ছা হলে এর সঙ্গে কয়েকফোঁটা এসেনশিয়াল অয়েলও মেশাতে পারো। মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করো। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলো। এটি ত্বককে হাইড্রেট করবে। ফলে ত্বকের স্বাভাবিক আদ্রর্তা বজায় থাকবে, ত্বক মসৃণ হবে।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com