,

শিরোনাম :
«» বিশ্বের বহু দেশের চাইতে বাংলাদেশের গণমাধ্যম অনেক বেশি স্বাধীনতা ভোগ করে : তথ্যমন্ত্রী «» সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর «» আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি «» বাংলাদেশ ব্যাংকের চুরি হওয়া রিজার্ভের অর্থ উদ্ধার কাজ এখনও চলমান রয়েছে : অর্থমন্ত্রী «» জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত নেতৃত্ব চায় : ড. হাছান মাহমুদ «» বিশ্বকাপের সেঞ্চুরিয়ান «» বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাতের ২টি প্রধান ব্যবসায়ী গ্রুপ «» ২০৩০ সালের মধ্যে কালাজ্বর রোগীর সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হবে : স্বাস্থ্যমন্ত্রী «» স্বচ্ছতার প্রশ্নে আপোস নয় : শিক্ষামন্ত্রী «» আগের মতো এবারও স্থানীয় নির্বাচন প্রতিযোগিতামূলক এবং অংশগ্রহণমূলক হবে : সিইসি

মহাকাশে যমজ সূর্যের সন্ধান!

তথ্য ও প্রযুক্তি ডেস্ক:-সম্প্রতি নতুন এক নক্ষত্রের সন্ধান পেয়েছে বিজ্ঞানীরা। সেটি বাইরে থেকে দেখতে অবিকল সূর্যের মত। এছাড়াও সূর্যের সঙ্গে মিলে রয়েছে আরো অনেক বিষয়ে। বয়স একই না হলেও বাহ্যিক মিলের কারণে বিজ্ঞানীরা সূর্যের যমজ বলে উল্লেখ করেছেন নতুন নক্ষত্রটিকে।

বিজ্ঞানীদের দাবি, ৪৬০ বছর আগে সূর্যের যেভাবে সৃষ্টি হয়েছিল, নতুন আবিষ্কৃত হওয়া নক্ষত্রেরও উৎপত্তি ঠিক সেভাবে।

সূর্যের মত অবিকল দেখতে নতুন নক্ষত্রটির নাম রাখা হয়েছে এইচডি ১৮৬৩০২।

বিজ্ঞানীদের দাবি, নতুন নক্ষত্রটি ভবিষ্যৎ গবেষণার অনেক কাজে দিবে। এছাড়া অনেক অজানা কৌতূহল ও প্রশ্নের উত্তর জানা যাবে।

বিজ্ঞানীদের একজন জানায়, ৪৬০ বছর আগে সূর্যের ঠিক কিভাবে এবং কোন পরিস্থিতিতে সৃষ্টি হয়েছিল তার উত্তর মিলবে নতুন এ নক্ষত্রের মাধ্যমে। তথ্য সূত্র: ডেইলি মেইল/ ইন শর্টস।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com