,

শিরোনাম :
«» স্বচ্ছতার প্রশ্নে আপোস নয় : শিক্ষামন্ত্রী «» আগের মতো এবারও স্থানীয় নির্বাচন প্রতিযোগিতামূলক এবং অংশগ্রহণমূলক হবে : সিইসি «» ট্রাম্পের জরুরি অবস্থা জারির সিদ্ধান্তের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা «» ব্যাংকসমূহকে উন্নততর গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে : অর্থমন্ত্রী «» দেশিয় ব্যাটারি শিল্প কারখানার স্বার্থ রক্ষায় সরকার সর্বোচ্চ সহায়তা দেবে : শিল্পমন্ত্রী «» আন্তর্জাতিক রবীন্দ্র পুরস্কার পেলো ছায়ানট «» ঢাকাবাসীর উন্নয়নে নৌকার কোন বিকল্প নেই : মেয়র প্রার্থী আতিকুল ইসলাম «» প্রশিক্ষণকে ভালভাবে কাজে লাগাতে হবে : ডা. দীপু মনি «» জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতে গণমাধ্যমের প্রতি রাষ্ট্রপতির আহবান «» আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট ম্যাপ

দিল্লীর কমনওয়েলথ মেলায় নজর কেড়েছে বাংলাদেশ প্যাভেলিয়ন

প্রবাস ডেক্স:-স্বল্পমূল্যে গার্মেন্ট পণ্য ও ঐতিহ্যবাহী খাবার দাবারের জন্য দিল্লী কমনওয়েলথ ওয়াইভস এসোসিয়েশন (ডিসিডাব্লিউএ) এ্যান্ড ডিপ্লোমেটিক কমিউনিটি বাজারে ব্যাপক সংখ্যক দর্শনার্থীর নজর কেড়েছে বাংলাদেশ প্যাভেলিয়ন।
এই বাজারে (মেলা) ৩০টি দেশ অংশগ্রহণ করেছে। এতে রয়েছে গার্মেন্টস, খাবার, চকলেট ও পানি জাতীয় পণ্য। রাজধানীর নেহেরু পার্কে এ মেলায় ১শ’টি স্টল জমে উঠেছে।
এসব স্টলে উল্লেখযোগ্য পণ্যের মধ্যে রয়েছে তুর্কী, স্পেন, ভারত, ইউরোপ ও এশিয়ার খাবারের দোকান। দিল্লীর কূটনৈতিক মিশনগুলোর সদস্যসহ ব্যাপক সংখ্যক দর্শনার্থী আসছেন স্টলগুলোতে।
বিভিন্ন কূটনৈতিক মিশন এই মেলায় তাদের দেশের ঐতিহ্যের প্রদর্শনে বিভিন্ন সাংস্কৃতিক ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করছে।
দিল্লীতে বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও তার স্ত্রী ডিসিডাব্লিউএ’র সাবেক সভাপতি তোহফা জামান আলী মেলায় বাংলাদেশ প্যাভেলিয়নের উদ্বোধন করেন। এ সময় হাইকমিশনের জ্যেষ্ঠ কর্মকর্তা ও তাদের স্ত্রীগণ উপস্থিত ছিলেন।
বাংলাদেশ প্যাভেলিয়নে শার্ট, সোয়েটার, জ্যাকেট ও ঐতিহ্যবাহী জামদানী শাড়ীর পাশাপাশি দইবড়া, চটপটি বিরিয়ানীর মতো পণ্য রয়েছে।
এই মেলায় বিক্রির বড় অংশ একটি দাতব্য প্রতিষ্ঠানে দান করা হবে। প্রতিষ্ঠানটি দিল্লীর উপকণ্ঠে প্রতিবন্ধীদের জন্য দু’টি স্কুল পরিচালনা করে।
গত বছর এ প্রতিষ্ঠানে বাংলাদেশ মেলায় বিক্রির থেকে ২.৫০ লাখ ভারতীয় রূপী দান করে।-বাসস

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com