,

শিরোনাম :
«» বিশ্বের বহু দেশের চাইতে বাংলাদেশের গণমাধ্যম অনেক বেশি স্বাধীনতা ভোগ করে : তথ্যমন্ত্রী «» সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর «» আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি «» বাংলাদেশ ব্যাংকের চুরি হওয়া রিজার্ভের অর্থ উদ্ধার কাজ এখনও চলমান রয়েছে : অর্থমন্ত্রী «» জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত নেতৃত্ব চায় : ড. হাছান মাহমুদ «» বিশ্বকাপের সেঞ্চুরিয়ান «» বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাতের ২টি প্রধান ব্যবসায়ী গ্রুপ «» ২০৩০ সালের মধ্যে কালাজ্বর রোগীর সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হবে : স্বাস্থ্যমন্ত্রী «» স্বচ্ছতার প্রশ্নে আপোস নয় : শিক্ষামন্ত্রী «» আগের মতো এবারও স্থানীয় নির্বাচন প্রতিযোগিতামূলক এবং অংশগ্রহণমূলক হবে : সিইসি

ঢাকা সাবওয়ে নির্মাণের সম্ভাব্যতা সমীক্ষা স্পেনের পরামর্শক প্রতিষ্ঠানের রিপোর্টের ওপর মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক:–ঢাকা শহরের যানজট নিরসনের লক্ষ্যে ঢাকা সাবওয়ে নির্মাণ কাজের সম্ভাব্যতা সমীক্ষা ও প্রাথমিক নকশা করার জন্য নিয়োগকৃত স্পেনের পরামর্শক প্রতিষ্ঠান টিপসা’র (ঞণচঝঅ) উপস্থাপিত ইনসেপশন রিপোর্টের ওপর মতামত ও পরামর্শ গ্রহণের লক্ষ্যে আজ বনানীস্থ বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় এমআরটি লাইন-১, ২, ৫ ও ৬ এবং বিআরটি লাইন- ৩ ও ৭ কে ঠিক রেখে পূর্ব-পশ্চিম বরাবর নতুন এলাইনমেন্টের প্রস্তাব উপস্থাপন করেন পরামর্শক প্রতিষ্ঠান টিপসা (ঞণচঝঅ) এর টিম লিডার মার্টিন থমাস। এ সময় তিনি কিভাবে এলাইনমেন্টটির সম্ভাব্যতা সমীক্ষার কাজটি সম্পন্ন করা হবে। সে ব্যাপারেও একটি ধারণাপত্র উপস্থাপন করেন। আরএসটিপিতে পূর্ব-পশ্চিম বরাবর কোনো সাবওয়ে না থাকায় প্রস্তাবিত এলাইনমেন্ট বরাবর সম্ভাব্যতা সমীক্ষা করা যায় মর্মে সভায় উপস্থিত সবাই মত প্রকাশ করেন।

সভায় জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিয়ারিং ইন-চিফ মেজর জেনারেল মোঃ সিদ্দিকুর রহমান সরকার, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর অধ্যাপক ড. খান মাহমুদ আমানত, আহ্সানুল¬াহ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. সফিউল¬াহ, ইসলামিক ইউনির্ভাসিটি অভ্ টেকনোলজি, গাজীপুর-এর অধ্যাপক ড. হোসাইন মোঃ শাহিন, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কবির আহমেদ এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্বাবধায়ক প্রকৌলশী ড. আবদুল আল মামুনসহ বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশি¬ষ্ট সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com