,

শিরোনাম :
«» বিচ্ছেদের আগের রাতে কী হয়েছিল? মুখ খুললেন মালাইকা «» বিশ্বের বহু দেশের চাইতে বাংলাদেশের গণমাধ্যম অনেক বেশি স্বাধীনতা ভোগ করে : তথ্যমন্ত্রী «» সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর «» আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি «» বাংলাদেশ ব্যাংকের চুরি হওয়া রিজার্ভের অর্থ উদ্ধার কাজ এখনও চলমান রয়েছে : অর্থমন্ত্রী «» জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত নেতৃত্ব চায় : ড. হাছান মাহমুদ «» বিশ্বকাপের সেঞ্চুরিয়ান «» বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাতের ২টি প্রধান ব্যবসায়ী গ্রুপ «» ২০৩০ সালের মধ্যে কালাজ্বর রোগীর সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হবে : স্বাস্থ্যমন্ত্রী «» স্বচ্ছতার প্রশ্নে আপোস নয় : শিক্ষামন্ত্রী

ইরানের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর প্রশ্নে বৈঠক করতে যাচ্ছে ইউএন নিরাপত্তা পরিষদ

আন্তর্জতিক ডেস্ক:-জাতিসংঘ নিরাপত্তা পরিষদ মঙ্গলবার রুদ্ধদ্বার বৈঠকে বসতে যাচ্ছে। সপ্তাহান্তে ইরান মাঝারি পাল্লার একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানোর পর ফ্রান্স ও ব্রিটেনের অনুরোধে এ বৈঠক ডাকা হয়। দেশ দু’টি এ ঘটনায় তেহরানকে অভিযুক্ত করে। কূটনীতিকরা একথা জানান। খবর এএফপি’র।
এদিকে যুক্তরাষ্ট্র জানায়, ২০১৫ সালে করা ইরানের পরমাণু চুক্তি অনুযায়ী শনিবারের ক্ষেপণাস্ত্র পরীক্ষা ছিল জাতিসংঘ প্রস্তাবের সরাসরি লঙ্ঘন।
উল্লেখ্য, ইরান পরমাণু চুক্তি থেকে ওয়াশিংটন তাদের নাম প্রত্যাহার করে নিয়েছে।
জাতিসংঘের ওই প্রস্তাবে পরমাণু অস্ত্র বহন করতে সক্ষম এমন কোন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো থেকে ইরানকে বিরত থাকতে বলা হয়েছে।
ফ্রান্স জানায়, এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা ছিল উদ্বেগজনক। পররাষ্ট্র মন্ত্রণালয় এটিকে ‘উস্কানি ও অস্থিতিশীলতামূলক’ কর্মকান্ড হিসেবে অভিহিত করেছে। আর এটি ইরান চুক্তি বিষয়ে করা জাতিসংঘ প্রস্তাবের পরিপন্থী কাজ।
এদিকে ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী জার্মি হান্ট এ ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে ‘উস্কানিমূলক’ হিসেবে অভিহিত করেছেন।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com