,

শিরোনাম :
«» বিশ্বের বহু দেশের চাইতে বাংলাদেশের গণমাধ্যম অনেক বেশি স্বাধীনতা ভোগ করে : তথ্যমন্ত্রী «» সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর «» আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি «» বাংলাদেশ ব্যাংকের চুরি হওয়া রিজার্ভের অর্থ উদ্ধার কাজ এখনও চলমান রয়েছে : অর্থমন্ত্রী «» জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত নেতৃত্ব চায় : ড. হাছান মাহমুদ «» বিশ্বকাপের সেঞ্চুরিয়ান «» বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাতের ২টি প্রধান ব্যবসায়ী গ্রুপ «» ২০৩০ সালের মধ্যে কালাজ্বর রোগীর সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হবে : স্বাস্থ্যমন্ত্রী «» স্বচ্ছতার প্রশ্নে আপোস নয় : শিক্ষামন্ত্রী «» আগের মতো এবারও স্থানীয় নির্বাচন প্রতিযোগিতামূলক এবং অংশগ্রহণমূলক হবে : সিইসি

আমি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি :হাফিজ

স্পোর্ট ডেস্ক:-মাত্র গত মাসেই টেস্টে প্রত্যাবর্তন হয়েছিল তার। ফিরেই সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। কিন্তু তারপর থেকে ব্যাটে আর রান নেই; উইকেটও পাচ্ছেন না। বয়সও হয়ে গেছে ৩৮। এই অবস্থায় আর টেস্ট খেলা চালিয়ে যাওয়ার কোনো কারণ দেখছেন না পাকিস্তানি অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্টের দ্বিতীয় দিনের খেলাশেষে জানিয়েছেন, এই টেস্টের পর তিনি ক্রিকেটের এই ফরম্যাট থেকে অবসর নিচ্ছেন। তবে চালিয়ে যাবেন ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা।

২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে করাচীতে অভিষেক হয়েছিল হাফিজের। এরপর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে এই আবুধাবি টেস্ট পর্যন্ত ৫৫টি টেস্ট খেলেছেন তিনি। এই সময়ে ৩৮.৩৫ গড়ে ৩৬৪৪ রান করেছেন হাফিজ। বাংলাদেশের বিপক্ষে খুলনায় করা ২২৪ রানের স্কোরটি তার ক্যারিয়ারের সেরা।

টেস্ট ক্যারিয়ার শেষ করার ঘোষণা দিয়ে হাফিজ বলেছেন, ‘আমি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমি খুবই খুশি ও গর্বিত এটা করতে পেরে। আমি মনে করি, গত ১৫ বছর ধরে আমি আমার ক্যারিয়ার নিয়ে যথেষ্ট পরিশ্রম করেছি। এ জন্য আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ দিতে চাই। তারা আমার ক্যারিয়ারের প্রতিটি পদক্ষেপে আমাকে সহায়তা করেছেন। আমি সেই সঙ্গে যত ক্রিকেটারের সঙ্গে ড্রেসিংরুমে থেকেছি, আমার সেই সব সতীর্থকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই আমাদের সব টিম ম্যানেজমেন্টকে; যারা আমাকে এই লম্বা সফর জুড়ে দিকনির্দেশনা দিয়েছেন।’

এবার টেস্ট ক্রিকেটে ফেরার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। তার পরের ৭ ইনিংসে মাত্র ৬৬ রান করতে পেরেছেন হাফিজ।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com