,

শিরোনাম :
«» স্বচ্ছতার প্রশ্নে আপোস নয় : শিক্ষামন্ত্রী «» আগের মতো এবারও স্থানীয় নির্বাচন প্রতিযোগিতামূলক এবং অংশগ্রহণমূলক হবে : সিইসি «» ট্রাম্পের জরুরি অবস্থা জারির সিদ্ধান্তের বিরুদ্ধে ১৬টি অঙ্গরাজ্যের মামলা «» ব্যাংকসমূহকে উন্নততর গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে : অর্থমন্ত্রী «» দেশিয় ব্যাটারি শিল্প কারখানার স্বার্থ রক্ষায় সরকার সর্বোচ্চ সহায়তা দেবে : শিল্পমন্ত্রী «» আন্তর্জাতিক রবীন্দ্র পুরস্কার পেলো ছায়ানট «» ঢাকাবাসীর উন্নয়নে নৌকার কোন বিকল্প নেই : মেয়র প্রার্থী আতিকুল ইসলাম «» প্রশিক্ষণকে ভালভাবে কাজে লাগাতে হবে : ডা. দীপু মনি «» জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতে গণমাধ্যমের প্রতি রাষ্ট্রপতির আহবান «» আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট ম্যাপ

বেসরকারি খাতে বিনিয়োগ আকর্ষণ ও বৃদ্ধির জন্য বিডা কাজ করছে : বিডা’র নির্বাহী চেয়ারম্যান

নিউজ ডেস্ক:–প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশে অফুরন্ত সাফল্য ও সম্ভাবনা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১০ বছরে বিনিয়োগ বিকাশের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন, এ লক্ষ্যে বেসরকারি খাতে বিনিয়োগ আকর্ষণ ও বৃদ্ধির জন্য বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের বিনিয়োগ ক্ষেত্র ব্যবসা ও বিনিয়োগবান্ধব করার জন্য সংস্কার কার্যক্রম চলছে।

আজ ঢাকায় বাংলাদেশস্থ সুইজারল্যান্ড দূতাবাসে সুইজারল্যান্ড দূতাবাস এবং সুইজারল্যান্ড বাংলাদেশ চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসবিসিসিআই) আয়োজিত ‘সুইস বিজনেস টক’ নামক ভাষণ ও নেটওয়ার্কিং ইভেন্টে বিশেষ অতিথির বক্তব্যে বিডা’র নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে বিডা’র সা¤প্রতিক উদ্যোগ এবং পরিকল্পনা সম্পর্কে তিনি কথা বলেন।

বাংলাদেশে বিনিয়োগ করতে বাণিজ্য এবং বিনিয়োগের ক্ষেত্রে সুনির্দিষ্ট স্বার্থের বিষয়ে মতবিনিময় করার লক্ষ্যে এসবিসিসিআইয়ের সদস্যদের সাথে সুইস ব্যবসা স¤প্রদায়ের নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন।

 

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com