×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০১৯-০৮-২৫
  • ৭১৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দেশের প্রতিটি বিভাগীয় শহরে ক্যান্সার ও কিডনী হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

 স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, দেশের প্রতিটি বিভাগীয় শহরে সরকার ক্যান্সার ও কিডনী রোগের চিকিৎসায় হাসপাতাল প্রতিষ্ঠা করার উদ্যোগ গ্রহণ করেছে।
তিনি বলেন, দেশের ক্যান্সার ও কিডনী রোগ চিকিৎসায় সরকার ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। ইতোমধ্যে প্রতিটি জেলা শহরের হাসপাতালে বেড সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি করা হয়েছে।
তিনি আরো বলেন, সারাদেশে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামাঞ্চলেও স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হচ্ছে।
জাহিদ মালেক আজ রাজধানীর তেজগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি’র নতুন সিটি স্ক্যান ও এমআরআই মেশিন চালু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জাহিদ মালেক বলেন, দেশের শিশু মৃত্যুহার এবং মাতৃত্বজনিত মৃত্যুহার অনেক কমে গেছে। স্বাস্থ্যসেবার ব্যাপক উন্নয়নের ফলেই মানুষের গড় আয়ু এখন ৭২ দশমিক ৯ বছর হয়েছে।
তিনি আরো বলেন, আর দেশের সকল বিভাগীয় শহরে ক্যান্সার ও কিডনীর চিকিৎসা প্রদানের কাজ শুরু করা গেলে স্বাস্থ্যসেবায় এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।
অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা, ও ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি’র পরিচালকসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হাসপাতালে সিটি স্ক্যান ও এমআরআই মেশিন চালুর ফলে মানুষের চিকিৎসা সেবা বহুগুণ বৃদ্ধি পাবে এবং চিকিৎসা সেবা সহজলভ্য হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat