×
ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী: হাছান মাহমুদ বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত
  • প্রকাশিত : ২০২১-১২-০৪
  • ৮৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কবি ও চিত্রশিল্পী রবিউল হকের ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে তার ৭৫টি চিত্রকর্মের প্রদর্শনী রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় উদ্বোধন করা হয়েছে। 
আজ তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন প্রধান অতিথি থেকে জাতিসত্তার কবি ও বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদাসহ অতিথিদের সাথে নিয়ে চিত্রশালা গ্যালারিতে সপ্তাহব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
অনুষ্ঠানের প্রধান অতিথি সচিব মো. মকবুল হোসেন চিত্রশিল্পী রবিউল হককে বহুমুখী প্রতিভার অধিকারী বর্ণনা করে বলেন, ৭৫ বছর বয়সে তার ৭৫ চিত্রকর্ম প্রদর্শনী তরুণদের জন্য যেমন শিক্ষণীয়, তেমনি অগ্রজ সমাজের জন্য অনেক বড় অনুপ্রেরণার। 
কবি মুহম্মদ নূরুল হুদা বলেন, শিল্প ও তারুণ্য বয়সকে অতিক্রম করে যে সৃষ্টিশীল কাজের জন্ম দেয়, তাতেই এগিয়ে চলে সভ্যতা। এ প্রদর্শনী তারই এক অনন্য নজীর। 
কুষ্টিয়ার কুমারখালীতে ১৯৪৬ সালে জন্মগ্রহণ করেন রবিউল হক। 
কবি শ্যামসুন্দর সিকদারের সভাপতিত্বে সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি গোলাম কুদ্দুছ, শিল্পীদের মধ্যে আব্দুস শাকুর শাহ, জাহিদ মুস্তাফা, সামছুল আলম আজাদ, কিরীটি রঞ্জন বিশ্বাস ও রাইটার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সানাউল হক এতে বক্তব্য দেন। 
রোববার থেকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে এবং শুক্র ও শনিবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি উন্মুক্ত থাকবে। প্রতিদিন বিকেল ৫টায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। ১১ ডিসেম্বর শনিবার বিকেলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রদর্শনীর ইতি টানবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat