×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২১-১২-১৬
  • ৪১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমন্ডলী সদস্য মুহম্মদ ফারুক খান বলেছেন, বাঙ্গালী জাতি যখনই সামনের দিকে এগিয়ে যাবার চেষ্টা করেছে তখনই আন্তর্জাতিক চক্রান্তের শিকার হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করাটাও আন্তর্জাতিক চক্রান্ত ছিল। সতর্ক থাকতে হবে যাতে আগামীতে পূণঃরায় আন্তর্জাতিক ও দেশীয় চক্রান্তের শিকার হয়ে পিছিয়ে না যাই। এইটি হবে আজকের দিনে আমাদের শপথ।
মহান বিজয় দিবস ও স্বাধীনতার ৫০ বছরের সূবর্ণ জয়ন্তীতে বৃহস্পতিবার সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।
ফারুক খান বলেন, বঙ্গবন্ধুর মত মাথা উঁচু করে স্বাধীনতা, গণতন্ত্র ও উন্নয়ন অব্যাহত রাখবে। আগামী দশ বছরের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে। বঙ্গবন্ধুকে নির্মমভাবে নিহত করার পরও বাঙ্গালী জাতি বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, বাঙ্গালী জাতি বিএনপি-জামাত বা বিদেশী যড়ষন্ত্রের ফাঁদে পড়বে না। বঙ্গবন্ধুর মত মাথা উঁচু করে স্বাধীনতা, গণতন্ত্র ও উন্নয়ন অব্যাহত রাখতে পারলে, বাংলাদেশ আগামী দশ বছরের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিনত হবে। বঙ্গবন্ধুকে নির্মমভাবে নিহত করার পরও বাঙ্গালী জাতি বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাচ্ছে।
এর আগে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান সভাপতিমন্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ ও পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat