×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২১-১২-১৯
  • ৪৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, নির্বাচন কমিশন গঠনের জন্য বর্তমানে সবচেয়ে গণতান্ত্রিক পদ্ধতি আওয়ামী লীগ সরকার অনুসরন করে আসছে। 
আজ রোববার দুপুরে কুষ্টিয়া শহরের পিটিআই রোডস্থ বাসভবনে সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 
মাহবুব উল আলম হানিফ বলেন, নির্বাচন কমিশন গঠন করার জন্য যে আইন থাকা দরকার সেই আইনটা করা হয়নি।  অতীতে যারা ছিল তারাও কেউ করেনি। আমাদের সরকারের সময় আমরা উদ্যোগ নিয়েছি। আমরা আশা করছি খুব দ্রুতই নির্বাচন কমিশন আইন করা হবে। 
তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে নিরপেক্ষ সরকারের দাবীটা যৌক্তিক নয়, কারণ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ক্ষমতায় থাকতে বহুবার বলেছিল দেশে পাগল ও শিশু ছাড়া কোন নিরপেক্ষ ব্যক্তি নেই। 
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে হানিফ বলেন, খালেদা জিয়া একজন দন্ডপ্রাপ্ত আসামী। দন্ড মওকুফ না হওয়া পর্যন্ত তাকে বিদেশে নিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার পরে উনি যদি ক্ষমা করেন তবেই বেগম খালেদা জিয়া বিদেশে চিকিৎসার জন্য যেতে পারবেন। 
‘বেগম খালেদা জিয়া এই দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের এমন দাবী প্রসঙ্গে হানিফ বলেন, মির্জা ফখরুল ইসলাম হঠাৎ করে আবিস্কার করেছেন বেগম খালেদা জিয়া নাকি দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা। এতে মির্জা ফখরুল সাহেবদের লজ্জা হওয়া উচিৎ। অনেক ইতিহাস আছে। ৭১ সালে বেগম খালেদা জিয়ার যে কাহিনিগুলো আছে সেটা এই প্রজন্মের মানুষরা জানেনা। সেগুলোকে খুচিয়ে  জনগনের সামনে তুলে ধরার জন্যই কি মির্জা ফখরুল এসব কথা বলছেন। 
তিনি বলেন, বেগম খালেদা জিয়া একজন অসুস্থ্য মানুষ এই শারিরিক অসুস্থতার সময় এমন কোন কথা বলা উচিৎ না যেটা নিয়ে তার সম্মান হানি হয়। কিন্তু যদি এই ধরনের নির্লজ্জ মিথাচার করে ইতিহাসকে বিক্রিত করে বেগম খালেদা জিয়াকে এখন জোর করে মুক্তিযোদ্ধা বানানোর চেষ্টা করা হয় তাহলে তো ইতিহাসের এই কথাগুলো অটোমেটিক চলে আসবে। 
এ সময় কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়াম্যান আতাউর রহমান আতা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক মাযহারুল ইসলাম সমুনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে হানিফ মিরপুর উপজেলার ছাতিয়ানে একটি কলেজের নতুন ভবনের উদ্ধোধন করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat