×
ব্রেকিং নিউজ :
আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সদস্যের কারাদণ্ড গোপালগঞ্জে দারিদ্র বিমোচন প্রকল্পের প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে সনদপত্র বিতরণ ভোলার ৩ টি উপজেলা পরিষদের নির্বাচন আগামীকাল রাঙ্গামাটিতে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন গোপালগঞ্জের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ শেখ মোশাররফ হোসেন স্কুল এ্যান্ড কলেজ নকল ডায়াবেটিস টেস্টিং স্ট্রিপস ধ্বংসে হাইকোর্ট নির্দেশ ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি দ্বিতীয় ধাপে দেশের ১৫৬ উপজেলায় আগামীকাল ভোটগ্রহণ ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ রাষ্ট্রদূত ড. মনিরুলের
  • প্রকাশিত : ২০২২-০১-৩১
  • ৪২৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সংযুক্ত আবর আমিরাত সোমবার জানিয়েছে, তারা উপসাগরীয় এ দেশ লক্ষ্য কওে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ছোড়া একটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র  ধ্বংস করেছে। এতে কেউ হতাহত হয়নি। চলতি মাসে এটি ছিল বিদ্রোহীদের তৃতীয় ক্ষেপণাস্ত্র ছোড়ার ঘটনা। খবর এএফপি’র।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতি বলা হয়, সংযুক্ত আরব আমিরাত ‘এয়ারডিফেন্স দেশটিকে লক্ষ্য করে হুতি সন্ত্রাসি গ্রুপের ছোড়া একটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দিয়েছে এবং ধ্বংস করে ফেলেছে।’
এতে আরো বলা হয়, ক্ষেপণাস্ত্রটির ধ্বংসাবশেষ একটি জনবিরল এলাকায়প ড়ায় এতে কেউ হতাহত হয়নি।
চলতি মাসে ইউএই’কে লক্ষ্য করে চালানো এটি ছিল তৃতীয় ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা।
এরআগে, ১৭ জানুয়ারি চালানো প্রথম ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় তিন বিদেশি কর্মী নিহত হন। এর এক সপ্তাহ পর দ্বিতীয় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। দ্বিতীয় এ ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দেয়া হয়।
এদিকে ইউএই’তে অপারেশন চালানোর ব্যাপারে এক বিবৃতিতে বলা হয়, সোমবারের হামলার বিষয়ে এখন পর্যন্ত হুতিগ্রুপ কোন মন্তব্য না করলেও ‘আসন্ন কয়েক ঘণ্টার মধ্যে’তাদের পক্ষ থেকে ক্ষেপণাস্ত্র ছোড়ার কথা বলা হয়।
ইউএই সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের অংশ যা ইরান সমর্থিত হুতির বিপক্ষে কঠোর অবস্থানে থাকা ইয়েমেন সরকারকে সমর্থন করে।
২০১৯ সালে ইউএই ইয়েমেন থেকে সৈন্য প্রত্যাহার করে নিলেও দেশটির ব্যাপারে তারা একটি প্রভাবশালী দেশের ভূমিকায় রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat