×
  • প্রকাশিত : ২০২২-০২-২৩
  • ৬৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউক্রেন সংকট বিষয়ে ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার অলেক্সান্ডার জিনচেঙ্কো বলেছেন,‘ আমরা হাল ছাড়ব না’। নিজ দেশ ইউক্রেনের সঙ্গে রাশিয়ার উত্তেজনা বাড়তে থাকায় ইনস্টাগ্রাম একাউন্টে নিজের উদ্বেগের কথা জানিয়েছেন ২৫ বছর বয়সি এই ফুটবল তারকা। 
নিজ দেশের মানচিত্রের একটি ছবি পোস্ট করে তিনি তাতে লিখেছেন,‘ আমার দেশের পরিস্থিতি নিয়ে গোটা বিশ^ চিন্তি। আমি নিজেও নিজের মতামত প্রকাশ না করে বসে থাকতে পারি না। ছবিটি আমার দেশের। যে দেশে আমি জন্মগ্রহন করেছি এবং বেড়ে উঠেছি। যে দেশের রংকে আমি বিশ্ব ক্রীড়াঙ্গনে তুলে ধরেছি। 
এমন একটি দেশ, যেটিকে আমরা উন্নয়ন ও গৌরবাণি¦ত করার চেস্টা করছি। যে দেশের সীমানা কেউ লঙ্ঘন করতে পারবে না। আমার দেশে ইউক্রেনের অন্তর্গত। এটিকে কেউ কখনো কেড়ে নিতে পারবে না। আমরা সহজেই হার মানব না। ইউক্রেনের জয় হোক।’
রুশ ক্লাব এফসি উফার হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করা জিনচেঙ্কো ইউক্রেনের হয়ে ৪৮টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়ে আট গোল করেছেন। তন্মধ্যে ইউরো ২০২০ আসরে সুইডেনের বিপক্ষে জয় পাওয়া ম্যাচের প্রথম গোলটিও রয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হেরে গেলেও পুরো ৯০ মিনিট খেলেছেন তিনি। আন্তর্জাতিক পরিসরে তার সর্বশেষ গোল বসনিয়া হার্জেগোভিনার বিপক্ষে। ওই প্লে অফ ম্যাচে জয়ের মাধ্যমে ২০২২ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে ইউক্রেন। 
এমন এক সময় জিনচেঙ্কোর মন্তব্যটি আসল, যখন স্বাগতিক শহর সেন্ট পিটার্সবার্গ থেকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অন্যত্র সরিয়ে নেয়ার কথা ভাবছে বলে রিপোর্ট বেরিয়েছে । 
ইউরোপীয় ফুটবলের এই নিয়ন্ত্রক সংস্থা অবশ্য এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে,‘ উয়েফা নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষন করছে। তবে এখনো ভেন্যু পরিবর্তনের কোন পরিকল্পনা হয়নি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat