×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-০৪-০৭
  • ৪২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রেডক্রসের একটি গাড়িবহর বুধবার ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় জাপোরিঝজিয়া নগরীতে পৌঁছেছে। রাশিয়ার অবরুদ্ধ করে রাখা ইউক্রেনের বন্দর নগরী মারিওপোলে পৌঁছাতে ব্যর্থ হওয়ার পর তারা সেখানে পৌঁছালো। খবর এএফপি’র।
আন্তর্জাতিক রেডক্রস কমিটির (আইসিআরসি) সহযোগিতায় সাতটি বাস ও কমপক্ষে ৪০টি প্রাইভেট কার রাশিয়ার অধিকৃত বিভিন্ন এলাকা থেকে শত শত উদ্বাস্তু সরিয়ে নিতে ওই নগরীতে পৌঁছেছে। এ যুদ্ধের ছয় সপ্তাহের মধ্যে এটি হচ্ছে প্রথম সফল আন্তর্জাতিক অপসারণ।
আইসিআরসি জানায়, প্রকৃতপক্ষে সেখানে পৌঁছানো অধিকাংশ মানুষ মারিওপোল থেকে আসা। বর্তমানে নগরীটি ইউক্রেনের বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। রাশিয়া অধিকৃত পার্শ্ববর্তী বার্দিয়ানস্ক নগরী থেকে লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে।
আইসিআরসি মুখপাত্র লুসিল মারবিয়াউ এএফপি’কে বলেন, ‘এসব মানুষ আসলেই খুবই খারাপ অবস্থার মধ্যে রয়েছে।’
‘আমরা লোকজনের কথা শুনেছি, তারা কিভাবে মারিওপোল থেকে বের হয়েছে। সেখানে বর্তমানে কোন খাবার নেই, কোন পানি নেই এবং বিদ্যুত নেই।’
আইসিআরসি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া পোস্টে জানায়, পাঁচশ’র বেশি উদ্বাস্তুকে জাপোরিঝঝিয়ায় আনা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat