×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • প্রকাশিত : ২০২৩-০১-১৩
  • ৫৮৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি আজ কুষ্টিয়ায় দু’দিনব্যাপী জেলা সাহিত্য মেলা উদ্বোধন করেছেন।
আজ সকালে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সাহিত্য মেলার উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিএনপির মধ্যে কোন রাজনৈতিক শিষ্টাচার নেই। সব সময় মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করতে চায়।’ 
বিএনপিকে একটি জনবিচ্ছিন্ন দল উল্লেখ করে তিনি আরও বলেন, রাষ্ট্রক্ষমতায় থাকতে এবং পরে তারা যেসব দুর্নীতি ও অপকর্ম করেছে সেগুলোকে ঢাকতে এখন তারা যে কোন ইস্যুকে সামনে এনে একটা বিশৃঙ্খলার সৃষ্টি করতে চায়। তিনি বলেন,খালেদা-তারেক আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত আসামী। এই আসামীদের মুক্তির জন্য রাজপথে আন্দোলন সংগ্রামের নামে কোন প্রকার সহিংসতা বরদাশত করা হবে না। 
এই সাহিত্য মেলাকে কেন্দ্র করে কুষ্টিয়া জেলা প্রশাসক মোহম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া-৪- কুমারখালী- খোকসা আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া-১- দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ খাইরুল আলম, বাংলা একাডেমীর উপ-পরিচালক সাইমন জাকারিয়া, ফ্রান্স নাগরিক বাউল সাধক দেবোরা জান্নাত কিউকারম্যান প্রমুখ। 
এছাড়াও অনুষ্ঠানে  জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 
বাংলা একাডেমীর সমন্বয়ে জেলা পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় কুষ্টিয়াতেও দ’ুদিনব্যাপী এ মেলায় লেখকদের অংশগ্রহণে  প্রবন্ধ পাঠ, আলোচনা, লেখক কর্মশালা, জাতীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠসহ বিভিন্ন সাহিত্য শিল্পকর্ম উপস্থাপন করা হয়।    

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat