×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০১-১৭
  • ৪৩১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিষুবীয় গিনির একজন বিশিষ্ট ভিন্নমতাবলম্বী কারাগারে মারা গেছেন। সন্দেহভাজন এক অপহরণের জন্য দক্ষিণ সুদান  থেকে তাকে নিয়ে গিয়ে ৬০ বছরের কারাদন্ড দেয়া হয়েছিল।  তার বিরোধীদল সোমবার একথা জানায়।
এমএলজিই৩আর মুভমেন্ট দলটি রোববার  জানিয়েছে, ৫১ বছর বয়সী জুলিও ওবামা  মেফুম্যানের স্প্যানিশ জাতীয়তাও ছিল। পূর্বাঞ্চলীয় নগরী মঙ্গোমোর ওভেং আজেম কারাগারে তিনি মারা যান। খবর এএফপি’র।
দলটি ওবামা মেফুম্যানের মৃত্যুর কোন তারিখ জানায়নি। তবে অত্যাচারের বিশদ কোনো বিবরণ না দিয়ে দেশটির কট্টরপন্থী শাসনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেছে। দ্য মুভমেন্ট ফর দ্য লিবারেশন অফ দ্য থার্ড ইকুটরিয়াল গিনি (এমএলজিই৩আর) দলটি মধ্য আফ্রিকান রাজ্যের প্রাক্তন উপনিবেশ স্পেনভিত্তিক।
 বিষুবীয় গিনির পররাষ্ট্রমন্ত্রী সিমিওন ওয়োনো এসোনো অ্যাঙ্গু সোমবার একটি টুইট বার্তায় নির্যাতনের অভিযোগ অস্বীকার করে নিশ্চিত করেছেন  যে ওবামা  মেফুম্যান অসুস্থতার পর মঙ্গোমো হাসপাতালে ভর্তি অবস্থায় মারা  গেছেন। সোমবার  স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন, তবে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানিয়েছেন।
বিষুবীয় গিনির একমাত্র অনুমোদিত বিরোধী দল কনভারজেন্স ফর সোশ্যাল  ডেমোক্রেসির প্রধান আন্দ্রেস এসোনো ওন্দো টুইট বার্তায় কারাগারে জুলিও ওবামার মৃত্যুর নিন্দা করেছেন।
তিনি একটি আন্তর্জাতিক তদন্তের উল্লেখ করে, কী ঘটেছে তা স্পষ্ট করতে এবং সমস্ত বন্দীদের পারিবারিক পরিদর্শনের অধিকার নিশ্চিত করার আহ্বান জানান।
এদিকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ওবিয়াংকে ওবামা মেফুম্যানের মৃত্যুর বিষয়ে একটি স্বাধীন ও জরুরি তদন্ত নিশ্চিত করার আহ্বান জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat