×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৪-০২
  • ৪০৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রবার্ট লিওয়ানদোস্কির দুই গোলে এলচেকে শনিবার ৪-০ ব্যবধানে  উড়িয়ে দিয়ে লা লিগা শিরোপার আরো কাছে পৌঁছে গেছে বার্সেলোনা। 
এদিকে দিনের শুরুতে লুকাস ওকাম্পাস ও ইউসেফ এন-নেসরির গোলে নতুন কোচ হোসে লুইস মেন্ডিলিবারের অধীনে প্রথম ম্যাচে রেলিগেশন প্রতিদ্বন্দ্বী কাডিজের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ২-০ গোলের জয় তুলে নিয়েছে সেভিয়া। 
বার্সার পোলিশ ফরোয়ার্ড লিওয়ানদোস্কি সম্প্রতি কিছুটা ফর্মহীনতায় থাকলেও কাল আবারো স্বরুপে ফিরেছে। তার দুই গোলে ২০১৯ সালের পর প্রথমবারের মত লিগ শিরোপা জয়ের পথে অনেকটাই শক্তিশালী অবস্থানে পৌঁছে গেছে কাতালান জায়ান্টরা। আনসু ফাতি অক্টোবরের পর প্রথমবারের মত লিগে গোল পেয়েছেন। সহজ জয়ে বাকি গোলটি করেছেন ফেরান তোরেস। বুধবার কোপা ডেল রে’র সেমিফাইনালে রিয়াল মদ্রিদের বিরুদ্ধে ম্যাচকে সামনে রেখে জাভি রিজার্ভ বেঞ্চ থেকে খেলতে নেমেছিলেন। 
এই প্রথমবারের মত নতুন কোচ সেবাস্টিয়ান কেকাসিসের অধীনে খেলতে নেমেছিল তলানির দল এলচে। লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোর উপর পুরো ম্যাচে কখনই কোন চাপ সৃষ্টি করতে পারেনি। বার্সার অভিজ্ঞ স্প্যানিশ মিডফিল্ডার এরিক গার্সিয়া বলেছেন, ‘দেখা যাক কাল মাদ্রিদ কি করে। তবে আমরা যদি নিজেদের ম্যাচগুলো জিততে পারি তবে আমরাই চ্যাম্পিয়ন হবো। মৌসুমের শুরুতেই কোচ আমাদের এই বার্তাটি দিয়েছিলেন। দলের প্রতিটি সদস্যাই গুরুত্বপূর্ণ। বুধবার আমাদের একটি গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। সে কারনেই আজকের ম্যাচে কয়েকজনকে বিশ্রামে রেখেছিলেন জাভি।’
সার্জিও বাসকুয়েটসের নিয়মিত গুরুত্বপূর্ণ ভূমিকাটি কাল পরীক্ষামূলক ভাবে গার্সিয়াকে দিয়ে করাতে চেয়েছেন বার্সা কোচ জাভি। এছাড়াও নিয়মিত একদাশের বাইরে দলে বেশ কিছু পরিবর্তন ছিল। তোরেস ও ফাতি শুরু থেকেই খেলেছেন। 
এলচের মাঠে ২০ মিনিটে ডডলক ভাঙ্গেন লেভা। গত চার লিগ ম্যাচে এটি তার প্রথম গোল। প্রথমার্ধে বার্সেলোনা লিড বাড়ানোর বেশ কিছু সুযোগ হাতছাড়া করেছে। লিওয়ানদোস্কির শট ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়, জুলেস কুন্ডের শট লাইনের উপর ক্লিয়ার হলে ব্যবধান বাড়ানো হয়নি। মধ্যমাঠে গার্সিয়া কাল ছিলেন অপ্রতিরোধ। এনিয়ে এবারের লিগে ২০ ম্যাচে বার্সেলোনা কোন গোল হজম না করে মাঠ ছেড়েছে। 
দ্বিতীয়ার্ধের  ১০ মিনিটে ফাতি কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুন করেন। ৬৬ মিনিটে গাভির এ্যাসিস্টে লিওয়ানদোস্কি তৃতীয় গোলটি করেছেন। এবারের মৌসুমে এনিয়ে লিগে লিওয়ানদোস্কি ১৭ ও সব মিলিয়ে ২৭ গোল করলেন। এরপর তোরেসকে দিয়ে ৭০ মিনিটে চতুর্থ গোলটি করিয়েছেন পোলিশ তারকা। 
ম্যাচের শেষভাগে ১৯ বছর বয়সী মিডফিল্ডার এ্যালেক্স গারিডোর অভিষেক হয়েছে। 
এলচে এই মুহূর্তে সেফটি জোন থেকে ১৪ পয়েন্ট পিছিয়ে রয়েছে, হাতে রয়েছে আর মাত্র ১১ ম্যাচ।
আন্তর্জাতিক বিরতির পর জর্জ সাম্পাওলির স্থলাভিসিক্ত মেনডিলিবারের জন্য গতকাল কাডিজের বিপক্ষে ম্যাচটি ছিল প্রথম পরীক্ষা। অক্টোবরের পর লা লিগায় প্রথম জয় নিশ্চিত করে সেভিয়া টেবিলের মাঝামাঝি অবস্থানে উঠে এসেছে। প্রথমার্ধের প্রায় পুরোটা সময় স্বাগতিক কাডিজ নিজেদের অবস্থান ধরে রাখায় সেভিয়ার বেশ বেগ পেতে হয়েছে। কিন্তু ৫১ মিনিটে আর শেষ রক্ষা হয়নি। কর্ণার থেকে ফিরতি বলে ওকাম্পোস ডেডলক ভাঙ্গেন ৫১ মিনিটে। ব্রায়ান গিলের দারুন এক পাসে ৭৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন এন-নেসিরি। 
এই জয়ে রেলিগেশন জোন থেকে পাঁচ পয়েন্ট উপরে উঠে ১২তম স্থানে চলে এসেছে সেভিয়া। অন্যদিকে ড্রপ জোন থেকে দুই পয়েন্ট উপরে থাকা কাডিজ রয়েছে ১৬তম স্থানে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat