×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৩
  • ৮৮৪৯০ বার পঠিত
  • আলমাহমুদ-ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট-সিরাজগঞ্জ
স্লিপার ভাঙ্গা
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় লাহিড়ী মোহনপুর থেকে রেললাইনের প্রায় ৫ কিলোমিটার লাইনের মাঝে মাঝে রেলের স্লিপার ভাঙ্গা ও ক্লিপ নেই। রাতের আধারে দূর্বৃত্তরা রেলের স্লিপার ভেঙ্গে ক্লিপ চুরি করে নিয়েছে। এ কারনে এই রুটে ট্রেন দুর্ঘটনার আশংকা করছে এলাকা বাসী । 
সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেল রুটে উল্লাপাড়া - লাহিড়ী মোহনপুর রেল লাইনের মাঝের প্রায় ৫ কিলোমিটার রেলের বেশীরভাগ স্লিপার ভেঙ্গে দু'পাশে স্লিপারের সাথে রেল আটকানো ক্লিপ চুরি হয়ে গেছে । এ অবস্থায় রেল ও স্লিপার আগলা হয়ে রয়েছে । যে কোনো মুহুরতে ঘটে যেতে পাড়ে ট্রেন দুর্ঘটনা । 

 উল্লাপাড়া রেল স্টেশন থেকে লাহিড়ী মোহনপুর রেল স্টেশনের দিকে হেটে যাবার সময় দুই পথচারী মোঃ রজব আলী ও মোঃ আক্কাস আলী বলেন লাহিড়ী মোহনপুর রেল স্টেশন থেকে উল্লাপাড়া রেল স্টেশনের মাঝের প্রায় ৫ কিলোমিটার রেল লাইনের প্রায়ই স্লিপার ভাঙ্গা এবং স্লিপার ও রেল আটকানো ক্লিপ চুরি হয়ে গেছে। একটি গুরুত্বপূর্ণ  রেল লাইনের এ অবস্থার দেখার কেউ নেই । যে কোনো সময় বড় ধরনের ট্রেন দুর্ঘটনা ঘটতে পারে ।

গত ৫ মে উল্লাপাড়ায় মালবাহী ট্রেন লাইনে ত্রুটি থাকার কারণে লাইন পরিবর্তন করার সময় ট্রেন লাইনচ্যুত হয় । ফলে প্রায় ৮ ঘন্ট উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের সাথে ঢাকার ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন ছিলো । সেই ঘটনার রেশ যেতে না যেতেই আবার সেই ঘটনার পূর্ণবৃত্তি না ঘটে । 
 
এ বিষয়ে উল্লাপাড়া রেল স্টেশন মাষ্টার গাজী মোঃ গোলাম ফারুক বলেন চোরেরা রাতের অন্ধকারে স্লিপার ভেঙ্গে ক্লিপ খুলে নিয়ে যায় । ওই রাস্তা মেরামতের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে । 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat