×
ব্রেকিং নিউজ :
প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ার শরফুদ্দৌলা পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে : স্পিকার রাজধানীর বাড্ডায় বোমা তৈরির কারখানার সন্ধান, অভিযান চালাচ্ছে র‌্যাব মুন্সীগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ২ স্কুলছাত্র নিহত সিলেট থেকে ৩৮৯ হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইটের সরাসরি মদিনা যাত্রা ভারতে সংসদ সদস্য আনার হত্যার ঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের খাগড়াছড়িতে বুদ্ধ পূর্ণিমা পালিত ইশরাত ওয়ারিশ ব্রিটিশ এশিয়ান ট্রাস্টে প্রথম বাংলাদেশি পরিচালক গণহত্যার সমর্থকদের নিষেধাজ্ঞা নিয়ে মাথাব্যথা নেই: ওবায়দুল কাদের নিজের জন্মদিনে শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হয়ে সকলের প্রতি রাদওয়ান মুজিবের কৃতজ্ঞতা প্রকাশ
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৯
  • ১০২৪৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দুই মৌসুমে দ্বিতীয় ইউরোপীয় ট্রফি জয়ের পথে বেশ ভালোভাবেই টিকে আছে হোসে মরিনহোর রোমা। গতকাল অনুষ্ঠিত ইউরোপা সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার লেভারকুজেনের মাঠে স্বাগতিক জার্মান ক্লাবের সঙ্গে ড্র করেছে ইতালীয় দলটি। কিন্তু প্রথম লেগে ১-০ গোলের জয় পাওয়ায় দুই লেগে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে রোমা।
ইউরোপা কনফারেন্স লিগের শিরোপাধারীরা গতকাল  খুব কমই আক্রমনে গেছে। প্রথম লেগে এগিয়ে থাকায় মুলত: রক্ষনই ছিল তাদের মুল লক্ষ্য। ওই ধারায় স্বাগতিকদের বেশ ভালোভাবেই হতাশ করে মরিনহোন শিষ্যরা। স্বাগতিক দলের প্রধান লক্ষ্য ছিল অন্তত একটি গোল করে সমতায় ফেরা।
কিন্তু অতিরিক্ত আট মিনিটসহ পুরো ম্যাচেই নিজেদের রক্ষনকে আগলে রাখতে সক্ষম হয় অতিথি দলটি। এর ফলে আগামী ৩১ মে বুদাপেস্টের ফাইনালে সেভিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রোমা। স্প্যানিশ ক্লাবটি গতকাল জুভেন্টাসকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে।
রোমার অধিনায়ক লরেঞ্জো পেলেগ্রিনি স্কাই স্পোর্টস ইতালীয়াকে বলেন,‘ অনেক বিষয় রয়েছে যেগুলোতে উন্নতি করতে পারে রোমা। অবশ্যই পারে। তবে ঐক্যবদ্ধ একটি দল, একটি পরিবার হিসেবে আমরা ছোট্ট এই কৃতিত্ব অর্জনে সফল হয়েছি।’
এদিকে ‘কুৎসিত’ রক্ষনাত্মক কৌশল অবলম্বন করায় রোমার কোচ হোসে মরিনহোর সমালোচনা করেছেন লেভারকুজেনের মিডফিল্ডার কেরেম ডেমিরবে। তিনি জার্মান গণমাধ্যমকে বলেন,‘পুরস্কারের জন্য এমন উচু স্তরের একটি সেমিফাইনালে এ ধরনের খেলা লজ্জার বিষয়। শেষ পর্যন্ত তারা যা করেছে তা খুই কুৎসিত।’
প্রথম লেগের ১-০ গোলের মামুলি লিড নিয়েই গতকাল দ্বিতীয় লেগে খেলতে এসেছিল রোমা। প্রথম লেগে ইতালীয় দলের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেছিলেন রোমে জন্ম নেয়া মিডফিল্ডার এডোয়ার্ডো ভোব।
উল্লেখ্য পুরো অভিযানেই রক্ষনাত্মক কৌশল বজায় রেখেছেন মরিনহো। যা পুরো ইউরোপা লিগেই আলোচিত ঘটনা। ফাইনালের এই যাত্রা পথে নকআউটের আট ম্যাচে মাত্র তিনটি গোল হজম করেছে রোমা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat