×
ব্রেকিং নিউজ :
শিরোপা খড়া কাটাতে ভারতকে চাপ সামলাতে হবে : মিসবাহ ‘কান চলচ্চিত্র উৎসব’ এর ৭৭তম আসরে স্বমহিমায় উজ্জ্বল ঐশ্বরিয়া রাই স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৮-০১
  • ৬৮২৫০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে মাসব্যাপী কালো ব্যাচ ধারণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে  আজ  বেলা সাড়ে ১১টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. একিউএম মাহবুব তার অফিস কক্ষে মাসব্যাপী কালো ব্যাচ ধারণ কর্মসূচির উদ্বোধন করেন।
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপ-পরিচালক (জনসংযোগ) মাহবুবুল আলম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
এসময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে সকল শহিদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন ও তাঁদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি সকলকে শোকের মাস আগস্ট যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে পালনের আহবান জানান। 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ট্রেজারার প্রফেসর ড. মো. মোবারক হোসেন, জাতীয় দিবসসমূহ উদ্যাপন কমিটির সভাপতি মোহাম্মদ আশিকুজ্জামান ভূইয়া, রেজিস্ট্রার মো. দলিলুর রহমান, প্রক্টর ড. মো. কামরুজ্জামান, বিশ^বিদ্যালয় প্রকৌশলী ইঞ্জিনিয়ার এস এম এস্কান্দার আলী, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, অর্থ ও হিসাব দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক শেখ মোস্তাক আলী, পরিসংখ্যান বিভাগের সভাপতি ড. মোহাম্মদ কামাল হোসেন, অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিরাজ সিকদার, কর্মচারী সমিতির সভাপতি তরিকুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- ৮ আগস্ট প্রশাসনিক ভবনের সামনে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়। ১৫ আগস্ট সকালে ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন এবং দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ প্রচার। ১৫ আগস্ট সকালে টুঙ্গিপাড়ায় দোয়া মাহফিলে অংশগ্রহণ ও জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন। ১৫ আগস্ট বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল ও বিকেলে মন্দিরে বিশেষ প্রার্থনা। ১৬ আগস্ট বেলা ১১টায় একাডেমিক ভবনের ৫০১ নং কক্ষে আলোচনা সভা। ৩১ আগস্ট সকাল ১০ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat