×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৯-২০
  • ৭৯৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সফররত নেপালের শিল্প, বাণিজ্য ও সরবরাহ মন্ত্রণালয়ের একটি প্রতিনিধিদল বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের সঙ্গে বৈঠকে পারস্পরিক স্বার্থ, সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলো এবং দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ নিয়ে আলোচনা করেছে।
রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত বৈঠকে নেপাল সরকারের শিল্প অধিদপ্তরের মহাপরিচালক বাবু রাম গৌতমের নেতৃত্বে নেপালি প্রতিনিধিদল শিল্প ও বাণিজ্য বিষয়ে বিভিন্ন ধারণা ও তথ্য বিনিময় করেন।
আলোচনায় বাংলাদেশের সমৃদ্ধ পোশাক শিল্প, শিল্পের ভবিষ্যৎ সম্ভাবনা এবং অব্যাহত প্রবৃদ্ধি অর্জনের জন্য শিল্পের কৌশলগত রূপকল্পসহ প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় উঠে আসে। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বৈঠকে বাংলাদেশের পোশাক শিল্পের রপ্তানি বাজার বহুমুখীকরণ এবং নতুন রপ্তানি গন্তব্য অনুসন্ধানে শিল্পের চলমান প্রচেষ্টাগুলো অবহিত করেন।
তিনি বাংলাদেশ থেকে নেপালে পোশাক রপ্তানির বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন এবং পারস্পরিকভাবে লাভবান হওয়ার সুযোগগুলো কাজে লাগাতে দুই দেশের মধ্যে সহযোগিতার উপর জোর দেন।
নেপালি প্রতিনিধিদল নেপালে বিনিয়োগের সম্ভাবনা এবং বিনিয়োগকারীদের জন্য নেপালে বিদ্যমান সুযোগ-সুবিধাগুলো তুলে ধরেন।
বৈঠকে উভয় পক্ষ পারস্পরিক সুবিধা কাজে লাগাতে একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat