×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-১১-১৩
  • ৪৫৬৫৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বিএনপি-জামাতের অযৌক্তিক অবরোধ ও রাজনৈতিক কর্মসূচির সুযোগে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট পরিকল্পিতভাবে নিত্য দ্রব্যপণ্যের মূল্য বাড়িয়ে দিয়ে মুনাফা লোটার পাঁয়তারা করছে। এই সিন্ডিকেটের সাথে যুক্ত দুষ্ট চক্রকে কঠোরভাবে দমন ও নির্মূল করাটা এখন আমাদের রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক দায়বদ্ধতা। তিনি আজ সোমবার সকালে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয় চত্বরে ২২, ২৯, ৩০, ৩১, ৩৩ ও ৩৪ নং ওযার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত নাশকতা ও অরাজকতাবিরোধী শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আইনের সঠিক প্রয়োগ না হওয়ায় জনদুর্ভোগ বাড়ছে। জনদুর্ভোগ লাঘবে যারা উদ্দেশ্যেমূলকভাবে কৃত্রিম সংকট তৈরি করছে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে। তিনি আরো বলেন, বিএনপি জাতীয় স্বার্থকে বিসর্জন দিয়ে নির্বাচন বানচাল করার জন্য একাত্তরের পরাজিত শক্তিকে সাথে নিয়ে ধ্বাংসাত্মক রাজনীতি শুরু করে দিয়েছে। তাদের এই ধ্বংসাত্মক রাজনীতির পৃষ্ঠপোষকতার ভূমিকায় অবর্তীণ হয়েছে আমাদের মুক্তিযুদ্ধের সময় বিরোধিতাকারী মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা কয়েকটি দেশ। দুঃখজনক বিষয় হচ্ছে, এই দেশগুলো মানবতা ও গণতন্ত্রের কথা বলে। অথচ এই দেশগুলো ফিলিস্তিন ভূমিতে ইসরাইলি গণহত্যাকারীদের প্রত্যক্ষ ইন্ধন দিচ্ছে। আমাদের দেশে বিএনপিসহ কথিত বিরোধীদল ফিলিস্তিনি গণহত্যায় মার্কিনি ইন্ধনের বিরুদ্ধে একটি কথাও বলছে না। সুতরাং বুঝে নিতে কষ্ট হয় না বিএনপি-জামাত এরা কারা ? এদের বিরুদ্ধে একাত্তরের চেতনায় আমরা রাজপথে আছি এবং আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে থাকবো। 
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পদক শফিক আদনানের সভাপতিত্বে প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, সদরঘাট থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো.  সালাউদ্দিন, ২৯নং ওয়ার্ড আওয়ামী লীগের গোলাম মোহাম্মদ জোবায়ের, ৩৩ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ৩১ নং আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম। 
চাঁন্দগাও থানা আওয়ামী লীগের উদ্যোগে সন্ত্রাস, নৈরাজ্য ও অবরোধের বিরুদ্ধে আজ দুপুরে শান্তি ও উন্নয়ন সমাবেশ কাপ্তাই রাস্তার মাথা চত্বরে মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক নাজিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আবুল কালাম দুলালের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। 
সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আলহাজ শফর আলী, নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, মহিলা সম্পাদিকা ও কাউন্সিলর জোবাইরা নার্গিস খান, সাংস্কৃতিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর আবু তাহের। সভায় বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান, ইমতিয়াজ উদ্দিন চৌধুরী, মো. ফারুক, যুবলীগ নেতা নঈম উদ্দিন খান, আওয়ামী লীগ নেতা আবদুল আল মামুন, আবদুল খালেক সওদাগর, নাছির উদ্দিন, আমিনুল ইসলাম, রফিক এলাহী প্রমুখ। 
বিএনপি জামায়াতের নৈরাজ্য ও অগ্নি-সন্ত্রাসের বিরুদ্ধে এবং জনগণের জানমাল রক্ষায় ডবলমুরিং থানা আওয়ামী লীগের অন্তর্ভুক্ত ২৭, ২৮ ও ৪৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে গতকাল দুপুরে নগরের আগ্রাবাদ বাদামতল মোড়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। 
ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল্লাহ ইব্রাহিমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ মোহাম্মদ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু। বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর শেখ জাফরুল হায়দার চৌধুরী সবুজ, আওয়ামী লীগ নেতা রেদোয়ান সিদ্দিকী, আব্দুল আজিজ মোল্লা, মোস্তফা জালাল, পাঠানটুলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. আব্দুল কাদের, হুমায়ুন কবির, রওশন উদ্দিন, মাহাবু আলম, দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলহেরা এইচএম সোহেল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat