×
ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে ব্রি হাইব্রিড ধান ৮ এর মাঠ দিবস মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ মামলায় ২ আসামির পক্ষে সাফাই সাক্ষ্য শেষ : যুক্তিতর্ক ২৪ জুলাই বাংলাদেশে আসছেন নেপালের প্রধান বিচারপতি চট্টগ্রামে বিএএফ’র প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা হামাসের নৌ কমান্ডার নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরায়েল ইসরাইল রাফায় হামলা চালালে কামান ও অন্যান্য অস্ত্র সরবরাহ বন্ধ করে দেয়া হবে : বাইডেন ম্যারাডোনার চুরি যাওয়া ‘গোল্ডেন বল’ নিলামে উঠছে জান্নাতুল পিয়া’র হাসি! ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের উজ্জ্বলতম অংশ : প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০১-১৩
  • ৫৬৪৭০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ভোলা জেলা শহরে আজ তিন দিনব্যাপী জন সচেতনতামূলক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টায়  সার্ভিস স্টেশন চত্বরে অগ্নি নির্বাপণ, অনুসন্ধান, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক এ কোর্সের উদ্বোধন করেন জেলা প্রশাসক আরিফুজ্জামান। জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এ কার্যক্রমের আয়োজন করে।
জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ সহকারী পরিচালক মো: লিটন আহম্মেদের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউল হক, ফায়ার সার্ভিস ভোলা সদরের স্টেশন অফিসার মোঃ সুমন মিয়া, চরফ্যশনের মো: আসাদুজ্জামান, দৌলতখানের মিজানুর রহমান প্রমুখ ।
জেলা ফায়ার সার্ভিস এর উপ সহকারী পরিচালক জানান, বাংলাদেশের একটি দুর্যোগ প্রবন এলাকা।যেকোনো সময়ে বিভিন্ন দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই আজকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্য ও ভলান্টিয়ারদের নিয়ে  এ প্রশিক্ষণ হচ্ছে। যাতে করে দুর্যোগকালীন সময়ে সবাইকে নিয়ে একসাথে কাজ করা যায়। প্রথম দুইদিন টেকনিক্যালসহ বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণ শেষে শেষের দিন মহড়া অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat