×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০১-১৫
  • ৪৭৬৭৩৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
কায়রো-ভিত্তিক টেলিভিশন চ্যানেল ‘আল গাদ’-এর এক ভিডিও-সাংবাদিক রোববার গাজায় ইসরায়েলী হামলায় নিহত হয়েছে। এই হত্যার জন্য চ্যানেলটি ইসরায়েলি সেনাবাহিনীকে দায়ী করেছে।
গত ৭ অক্টোবর যুদ্ধ শুরুর পর থেকে গাজা উপত্যকায় কয়েক ডজন সাংবাদিক নিহত হয়েছে।
স্টেশনটি এক্স-এ এক পোস্টে ঘোষণা করেছে, ‘আমরা দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে ঘোষণা করছি যে, আল গাদ’র টিভি চ্যানেলের ভিডিও-সাংবাদিক ইয়াজান আল-জওয়াইদি ইসরায়েলী সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছে।’ খবর এএফপি’র।
কমিটি টু প্রটেক্ট (সিপিজে) জানায়, ইসরায়েল-হামাস যুদ্ধ শুরুর পর থেকে জাওয়াইদি ছাড়াও অন্তত ৮২ জন পেশাদার সাংবাদিকসহ বিপূল সংখ্যক ফিলিস্তিনি নিহত হয়েছে।
সোমবার জাতিসংঘ বলেছে তারা ‘গণমাধ্যম কর্মীদের মৃত্যুর সংখ্যায় অত্যন্ত উদ্বিগ্ন।’
মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ আদালত বলেছে, তারা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে সাংবাদিকদের বিরুদ্ধে সম্ভাব্য অপরাধের তদন্ত করছে।
সরকারি পরিসংখ্যানের উপর ভিত্তি করে এএফপি’র তথ্য অনুযায়ী ৭ অক্টোবরে হামাসের আকস্মিক হামলার ফলে এই সংঘাতের সূত্রপাত হয়। ওই হামলায় ইসরায়েলে প্রায়ে ১,১৪০ বেসামরিক নিহত হয়। নিহতদের বেশিরভাগই ছিল বেসামরিক নাগরিক। 
হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায় পরে হামাসকে ধ্বংস করার প্রতিশোধমুলক ইসরায়েল অবিরাম সামরিক অভিযান চালিয়ে ফিলিস্তিনি ভূখন্ডে কমপক্ষে ২৩,৯৬৮ জন বেসামরিক নাগরিককে হত্যা করে। এদের বেশিরভাগই নারী ও শিশু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat