×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৪-০২-২১
  • ৫৬৮৩৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
গোপালগঞ্জ জেলায় আজ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার চেতনা নিয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের জনগন।
বুধবার দিবসের প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে গোপালগঞ্জে পৌর পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার আলবেলি অফিফা শহীদদের শ্রদ্ধা জানান।
এরপর জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ, গোপালগঞ্জ পৌরসভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসবকলীগ, গোপালগঞ্জ রিপোর্টার্স ফোরামসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। 
সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, রাজনৈতিক দলসমূহ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনগন শহীদ মিনারে শ্রদ্ধা জানান। গোপালগঞ্জ জেলা পরিষদ ও জেলার সব পৌরসভা, উপজেলা পরিষদ সমূহ নানা কর্মসূচীর মধ্য দিনটি পালন করে।
জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সামাজিক, রাজৈনিতক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানে দিবসের গুরুত্ব ও তা পর্য উল্লেখ করে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
এছাড়া, এদিন সকাল ১১ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানানো হয়। এসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ নেতাকর্মি সহ সর্বস্তরের লোক উপস্থিত ছিলেন।
এদিনটি পালন উপলক্ষে জেলার সব মসজিদ, মন্দির, গির্জা ও অন্যান্য উপসনালয়ে মহান ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনার আয়োজন করা হয়।
এদিন শেখ রাসেল শিশু পার্ক চত্বরে তথ্যচিত্র বা ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়। এছাড়া বুধবার সন্ধ্যায় শহরের শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।   
অন্যদিকে, প্রজ্বলিত গোপালগঞ্জ নামে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ভাষা শহিদ দিবস পালন উপলক্ষে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
অন্যদিকে, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিশ্বদ্যিালয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার আয়োজন করা হয়।
এদিকে, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে জেলা প্রশাসন, মুক্তিযুদ্ধ সংসদ, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, টু্ঙ্িগপাড়া উপজেলা প্রশাসন  সহ গোপালগঞ্জ জেলা ও টুঙ্গীপাড়া উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন।
শ্রদ্ধা নিবেদন শেষে ১৯৫২ সালের ২১-শে ফেব্রুয়ারি ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
এ সময় গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল-বেলী আফিফা, জেলা পরিষদ প্রধান প্রকৌশলী দেব প্রসাদ পাল, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জি এম শাহাবুদ্দিন আজম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম এন্ড অপস, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) কাজী মাহবুবুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মঈনুল হক ও সহকারী কমিশনার (ভূমি) মো. জহিরুল আলম প্রমুখ-সহ জেলা ও উপজেলা পর্যায়ের বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা- কর্মচারী এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগ নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুরূপভাবে জেলার মুকসুদপুর, কাশিয়ানি ও কোটালীপাড়া উপজেলায় পৃথক পৃথক কর্মসূচী পালিত হয়েছে । 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat