×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-২৫
  • ৪৫৬৫৪৩৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি বলেছেন, সারাদেশের মতো পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়নের গতিধারা এগিয়ে চলছে। 
তিনি বলেন, খুব শিগগিরই কাপ্তাই হ্রদ ড্রেজিংসহ হ্রদ রক্ষায় বৃহৎ আকারে হ্রদের উন্নয়ন কার্যক্রম শুরু হবে। এছাড়াও  কাপ্তাই হ্রদের বিষয়ে একটি বড় প্রকল্প দেয়া আছে এবং এটি একনেকে যাবে। 
বৃহস্পতিবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক শেষে পার্বত্য প্রতিমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। 
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এনেক্স ভবনের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় অনুষ্ঠিত স্থায়ী কমিটির এ সভায়  সভাপতিত্ব করেন  বীর বাহাদুর ঊশৈ সিং, এমপি। 
এসময় সংসদীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার এমপি, ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য মো. মঈন উদ্দিন, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য স্বরতী তঞ্চঙ্গ্যা বৈঠকে অংশগ্রহণ করেন।
তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে নিয়োগের ক্ষেত্রে এই এলাকাটি একটি পশ্চাদপদ বিশেষ অঞ্চল হিসেবে চাকরি ক্ষেত্রে বয়সসীমা শিথিলের বিষয়ে আলোচনা চলছে।
পার্বত্য প্রতিমন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, শুধু পার্বত্য চট্টগ্রাম নয়, বাংলাদেশকে একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। যেখানে জাতি-গোষ্ঠীসহ সম্প্রদায় ভিত্তিক কোনো বৈষম্য থাকবেনা।
এছাড়া বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যানসহ কমিটির সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে তিন পার্বত্য জেলার বিভিন্ন দপ্তর ও সংস্থার চলমান উন্নয়ন প্রকল্পগুলো সর্ম্পকে আলোচনা করা হয়। এবং পার্বত্য তিন জেলায় চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সকলকে একসাথে কাজ করার আহ্বান জানানো হয়।
সভা শেষে পার্বত্য রাঙ্গামাটি জেলার চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। 
আগামীকাল শুক্রবার রাঙ্গামাটি জেলার উন্নয়ন প্রকল্পসমূহ পরিদর্শন করবেন কমিটির সদস্যরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat