×
ব্রেকিং নিউজ :
নীলফামারীর ডিমলায় বুড়ি তিস্তার বাঁধ ভেঙ্গে শতাধিক পরিবার পানিবন্দী নাটোরে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের নবীন বরণ গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্কুল ব্যাগ ও স্প্রে মেশিন বিতরণ উত্তরাঞ্চলের সর্ববৃহৎ শালবন দিনাজপুরে প্রাকৃতিক ভারসাম্য ধরে রেখেছে রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুন:নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমলো, খুলছে ২৬ জুন ভারতের সঙ্গে বৈরি সম্পর্কের জেরে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে বন্যার কারণে শাবিপ্রবি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা
  • প্রকাশিত : ২০২৪-০৬-০৯
  • ৪৩৪৫৩২৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের করণীয় শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 
আজ রোববার সকালে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলাম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান। 
কর্মশালা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মন্ত্রণালয় ও অধীন দপ্তর/সংস্থাসমূহ কর্তৃক গৃহীত পদক্ষেপ অবহিতকরণ ও তা বাস্তবায়নে করণীয় বিষয়ে কার্য অধিবেশন পরিচালনা করা হয়। কার্য অধিবেশনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রাথমিক পদক্ষেপ হিসেবে  স্মার্ট ল্যান্ড সার্ভিস ডেলিভারী  বিষয়ে একটি বিশেষ অধিবেশন পরিচালনা করা হয়।
কর্মশালায় স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমান ও নগর উন্নয়ন অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক শাকিলা জেরিন আহমেদসহ বিভিন্ন দপ্তর সংস্থার ২০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এর আগে গত ৪, ৫ ও ৬ জুন অনুরূপ পৃথক কর্মশালায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সরকারের অতিরিক্ত সচিব মো. জিয়াউল হক, সরকারি আবাসন পরিদপ্তরের পরিচালক মো. শহীদুল ইসলাম ভুঁইয়া, অভ্যন্তরীণ নিরীক্ষা পরিদপ্তরের পরিচালক এস এম নিয়ামুল পারভেজ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর (অবঃ) মোহাম্মদ নুরুল আবছার,  জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের প্রতিনিধি, মন্ত্রিপরিষদ বিভাগ এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ ২০ জন করে মোট ষাটজন কর্মকর্তা অংশগ্রহণ করেন।
মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২৪ এর আওতায় এসব কর্মশালা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat