×
ব্রেকিং নিউজ :
শেখ হাসিনা রাজনীতির জাদুকর : ওবায়দুল কাদের আওয়ামী লীগ বাজেটের ৮৭ শতাংশের বেশি বাস্তবায়ন করলেও বিএনপি করেছে মাত্র ৭০ শতাংশ এপিএ বাস্তবায়নে প্রথম হয়েছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ধীরে নামছে বন্যার পানি, বাড়ি ফেরার অপেক্ষায় সাড়ে ৩৩ হাজার মানুষ রাঙ্গামাটিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নড়াইলে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নত পুলিশী সেবা দিন : শেখ হাসিনা জনগণের আস্থা অর্জন ও ষড়যন্ত্র মোকাবেলায় দলকে সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সেনা প্রধানকে জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ
  • প্রকাশিত : ২০২৪-০৬-১০
  • ২৩৫৪৪৩৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, দেশের দরিদ্র মানুষকে স্বাবলম্বী করাই হচ্ছে বর্তমান সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের নীতি ও উদ্দেশ্য হচ্ছে দেশের গরীব মানুষকে স্বাবলম্বী করা। আর সেই লক্ষ্যে দারিদ্র্য বিমোচন কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছে এলজিইডি।
আজ সোমবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রকৌশলী অধিদপ্তর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে আরইআরএম পি-৩ প্রকল্পের আওতায় নারী কর্মীদের সঞ্চয়ের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।
উপজেলা প্রকৌশলী বিপ্লব পালের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর জেলা নির্বাহী প্রকৌশলী মো. কামরুজ্জামান, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছর আহমেদ, উপজেলা সহকারী কমিশনার ভূমি রজত বিশ্বাস, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সেলিম আজাদ, ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন শাহীন, সংরক্ষিত আসনের ভাইস চেয়ারম্যান শরিফা আক্তার, বিআরডিবি কর্মকর্তা আব্দুস সাত্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারুয়ার আলম প্রমুখ। 
মোজাম্মেল হক আরো বলেন, গরীব মানুষের যাতে কারো কাছে গিয়ে হাত পাততে না হয় তার জন্য দারিদ্র্য বিমোচনে বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা প্রদান কার্যক্রমসহ বিভিন্ন প্রকল্প  গ্রহণ করা হয়েছে।
তিনি বলেন, এলজিইডি প্রতিমাসে প্রত্যেক কর্মীকে সাড়ে সাত হাজার টাকা বেতনের ব্যবস্থা করেছিল। সেই বেতন থেকে প্রতিমাসে ২ হাজার ১ শত টাকা সঞ্চয় হিসেবে ওই কর্মীর ব্যাংক একাউন্টে জমা হতো। আপনাদের সেই টাকা আজ আপনাদের হাতে তুলে দেওয়া হচ্ছে। জমাকৃত টাকা নষ্ট না করে কিভাবে ওই টাকা কাজে লাগিয়ে নিজেরা স্বাবলম্বী হতে পারেন সেই দিকে নজর দিবেন।
উল্লেখ্য, ২০২০ সালে ১ মে থেকে এলজিইডির উদ্যোগে আরইআরএম পি-৩ প্রকল্পের কাজ শুরু হয়ে ২০২৪ এর ৩০ মে এ প্রকল্পের কার্যক্রম  সম্পন্ন হয়। উপজেলায় মোট ৯১ জন কর্মী প্রত্যেককে এক লাখ ২০ হাজার ৫০৫ টাকার করে চেক প্রদান করা হলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat