×
ব্রেকিং নিউজ :
স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ এর ফিউনারেল প্যারেড অনুষ্ঠিত ৭ মার্চের আগেই বঙ্গবন্ধু পথনির্দেশ দিয়েছিলেন : গণপূর্তমন্ত্রী আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ আগামীকাল বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার ফিলিস্তিনিদের জোরপূর্বক স্থানান্তরের বিরোধি যুক্তরাষ্ট্র:মিশরকে ব্লিঙ্কেন গাজা যুদ্ধবিরতি আলোচনায় ‘বল এখন সম্পূর্ণভাবে’ ইসরায়েলের কোর্টে : হামাস জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ফেসবুক পেজের বিরুদ্ধে অপুর থানায় অভিযোগ টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি
  • প্রকাশিত : ২০১৮-০৫-২৮
  • ৪২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নিহত শান্তিরক্ষী আরজানের বাড়িতে মাতম
ফরিদপুরের সদরপুরের চরব্রাহ্মণদি গ্রামের দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি আরজান হাওলাদার। গত ২৬ মে মধ্য আফ্রিকায় জাতিসংঘের শান্তি মিশনে কর্মরত থাকা অবস্থায় সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি। তার গ্রামের বাড়ি চলছে শোকের মাতম।
সদরপুর উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম বাবুল জানান, ছয় মাস আগে জাতিসংঘের শান্তি মিশনে যান আরজান। তিনি ৩৪ ইস্ট বেঙ্গল রেজিমেন্টে সৈনিক পদে চাকরি করতেন। পরিবারের দুই ভাই দুই বোনের মধ্যে তিনি ছিলেন সকলের বড়। বাবা করিম হাওলাদারের মৃত্যুর পর মা রহিমা খাতুন দরিদ্র পরিবারকে নিয়ে চলে যান বাবার বাড়িতে। সেই পরিবারের বড় হন আরজান। লেখা-পড়া শেষে সেনাবাহিনীতে চাকরি নিয়ে পরিবারের হাল ধরেন তিনি। আরজানের স্ত্রী চায়না বেগম জানান, ২৬ মে আরজানের সাথে শেষ কথায় মোবাইলে ভিডিও কলে। সে তখন জানিয়েছিল, আমি এখন গাড়িতে ক্যাম্পে যাচ্ছি। সেখানে গিয়ে কথা হবে। এর পরে তার সাথে আর কথা হয়নি। আরজানের মৃত্যু খরব ২৭ মে পরিবারের কাছে এলে স্বজনদের কান্নায় ভারি হয়ে উঠে এলাকার পরিবেশ। একমাত্র উপাজনক্ষম স্বজনকে হারিয়ে দিশেহারা সকলেই। তাদের দাবি দ্রুত আরজানের মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের এবং হতভাগ্য পরিবারটির সুষ্ঠুভাবে বেঁচে থাকার নিশ্চয়তা দেয়ার। আরজান ও চায়না দম্পতির একমাত্র সন্তার পাঁচ বছরের ফাহিম আহমেদ। এখনো স্কুলে ভর্তি হয়নি। ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া এ বিষয়ে জানান, আমার সংশ্লিষ্ট দপ্তরের যোগাযোগ রাখছি কবে লাশ পৌঁছবে। এছাড়াও শোকাহত পরিবারের পাশে স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধিদের থাকার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, জাতিসংঘ এবং বাংলাদেশ সেনাবাহিনী ও সরকার এই সংক্রান্ত সকল প্রক্রিয়া যথাসম্ভব দ্রুত সম্পন্ন করে পরিবারের কাছে লাশ হস্তান্তর করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat