×
ব্রেকিং নিউজ :
ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি দ্বিতীয় ধাপে দেশের ১৫৬ উপজেলায় আগামীকাল ভোটগ্রহণ ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ রাষ্ট্রদূত ড. মনিরুলের নারীর জীবনমান উন্নয়নে পাশে থাকার অঙ্গীকার করলো জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গুয়েন লুইস প্রান্তিক পর্যায়ে দক্ষ এসএমই উদ্যোক্তা তৈরি করতে হবে : অর্থ প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদলের সাক্ষাৎ মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক রেলওয়ের জন্য ২০০ টি ব্রডগেজ যাত্রবাহী বগি সংগ্রহে চুক্তি স্বাক্ষর
  • প্রকাশিত : ২০১৮-০৬-২৪
  • ৪০৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পাকিস্তানে ২৭০০ নির্বাচনী প্রার্থীর বিরুদ্ধে খুনসহ একাধিক অভিযোগ
আন্তর্জতিক ডেস্ক:-  আগামী ২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। দেশটি স্বাধীন হওয়ার পর সেখানে দ্বিতীয়বারের মতো গণতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর হতে চলেছে এই নির্বাচনের মাধ্যমে । নির্বাচনে জাতীয় পরিষদ (এনএ) ও প্রাদেশিক পরিষদের (পিএ) ১ হাজার ৭০ আসনে লড়বেন  ২১ হাজার ৪৮২ জন প্রার্থী। তাদের মধ্যে বহু প্রার্থীর বিরুদ্ধেই নানা ফৌজদারি অপরাধে জড়িত থাকার অভিযোগ উঠেছে। খবর জিও নিউজের।
খবরে বলা হয়, জিও নিউজের এক সমীক্ষায় দেখা গেছে, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এমন ২ হাজার ৭২০ জনের বিরুদ্ধে দুর্নীতি, ফৌজদারি অপরাধ, ধর্ষণ, দ্বৈত নাগরিকত্ব, মুদ্রা পাচার, নির্যাতন, ঋণখেলাপি, মানব পাচার, খুনসহ একাধিক অভিযোগ রয়েছে।
 ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরো (এনএবি), ইলেকশন কমিশন অব পাকিস্তান (ইসিপি), জাতীয় তদন্ত সংস্থা (এফআইএ), জাতীয় রাজস্ব বোর্ড (এফবিআর) ও অন্যান্য সংশ্লিষ্ট সংস্থা থেকে সংগৃহীত তথ্য বিশ্লেষণ করে এই সমীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে জিও নিউজ।
সংবাদমাধ্যমটি জানিয়েছে, প্রার্থীদের বিরুদ্ধে এসব মামলা প্রায়ই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে বিবেচনা করা হয়ে থাকে। তা ছাড়া এসব অভিযোগ এখনও আদালতে প্রমাণিত হয়নি।
সমীক্ষা অনুসারে, পাঞ্জাব প্রদেশের জাতীয় ও প্রাদেশিক পরিষদের ৫৪৫ আসনের ৯ হাজার ৪৪৭ প্রার্থীর মধ্যে প্রায় ১ হাজার ২৭০ জনের বিরুদ্ধে দুর্নীতি ও ফৌজদারি অপরাধে যুক্ত থাকার অভিযোগে তদন্ত চলছে।
 একই অভিযোগে তদন্ত চলছে খাইবার পাখতুনওয়া প্রদেশের ২ হাজার ৯১২ প্রার্থীর মধ্যে ৪৩৫ জনের বিরুদ্ধে, সিন্ধু প্রদেশের  ৪ হাজার ৯৭২ প্রার্থীর মধ্যে ৭৭৫ জনের বিরুদ্ধে, বেলুচিস্তানের  ১ হাজার ৮৩৫ প্রার্থীর মধ্যে ২৩৫ জনের বিরুদ্ধে এবং ইসলামাবাদের  ৫ জনের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগে তদন্ত চলছে।
সংগৃহীত সরকারি তথ্য অনুযায়ী, এইসব প্রার্থীর বিরুদ্ধে ৮০ হাজার কোটি পাকিস্তানি মুদ্রার বেশি জালিয়াতির অভিযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat