×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০১৯-০৯-০৮
  • ৪১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বৃষ্টির কারণে চট্টগ্রামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে খেলা শুরু হতে দেরি হচ্ছে

বৃষ্টির কারণে চট্টগ্রামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে খেলা শুরু হতে দেরি হচ্ছে। রবিবার সকাল ১০টার দিকে বৃষ্টি কমলেও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট কাভারে ঢাকা ছিল। তাই চতুর্থ দিনের খেলা শুরুর অপেক্ষা বাড়ছে।আবহাওয়ার পূর্বাভাসেই জানা গিয়েছিল, চট্টগ্রাম টেস্টের শেষ দুই দিনে বাগড়া দিতে পারে বৃষ্টি। সেটিই সত্যি হয়েছে। গত রাত থেকেই চট্টগ্রামে থেমে থেমে বৃষ্টি হয়েছে। আজ চতুর্থ দিনে ২০ মিনিট আগে খেলা শুরু হওয়ার কথা থাকলেও সেটি হয়নি।

 টেস্ট বাঁচাতে শেষ দুইদিনে অবিশ্বাস্য কিছু করে দেখাতে হবে বাংলাদেশকে। ইতিমধ্যে আফগানিস্তান ৩৭৪ রানের লিড নিয়ে ফেলেছে। ম্যাচের তৃতীয় দিনশেষে আফগানিস্তান দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৩৭ রান তুলে ফেলেছে। আজ শেষে দুই উইকেটে তারা কত রান সংগ্রহ করতে পারবে তার উপর নির্ভর করছে বাংলাদেশের জয়ের টার্গেট।

 আফগানিস্তান প্রথম ইনিংসেই ৩৪২ রান করে। জবাব দিতে নেমে ১৪৬ রানে ৮ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। এখান থেকে মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম একটা প্রতিরোধ গড়েছিলেন। ৮ উইকেটে ১৯৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। সকালে আর ১১ রান যোগ করতেই বাকী ২ উইকেট হারিয়ে ফেলে তারা। ফলে প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে গিয়ে অবশ্য শুরুতেই বিপাকে পড়েছিল আফগানরা। সাকিব নিজের প্রথম ওভারে পরপর দুই বলে তুলে নেন ইহসানউল্লাহ ও রহমত শাহর উইকেট। এরপর হাসামাতউল্লাহর উইকেট তুলে নেন নাঈম হাসান। কিন্তু সাবেক অধিনায়ক আসগর আফগানের সাথে ১০৮ রানের জুটি করে আফগানদের হাতে নিয়ন্ত্রণ নিয়ে নেন ইব্রাহিম জাদরান। আসগর ৫০ রান করে তাইজুলের শিকার হয়ে ফেরেন। কিন্তু দারুণ ফর্মে থাকা অভিষিক্ত ইব্রাহিম ভাল ব্যাট করে। শেষ পর্যন্ত তিনি অবশ্য অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন। ৮৭ রানে আউট হয়েছেন নাঈম হাসানের দ্বিতীয় শিকার হয়ে। শেষ পর্যন্ত আফগানিস্তান ৮ উইকেটে ২৩৭ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat