×
ব্রেকিং নিউজ :
আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য আবদুল হাইয়ের অবদানের কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ অর্থ আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২ জুন ব্যবসা-বাণিজ্য সহজীকরণে লজিস্টিক্স নীতি জাতীয় দলিল হয়ে থাকবে : শিল্পমন্ত্রী উচ্চশিক্ষা খাত এগিয়ে নিতে ডিজিটাইজেশন গুরুত্বপূর্ণ : ইউজিসি চেয়ারম্যান উদ্বৃত্ত উৎপাদন সত্ত্বেও সংরক্ষণাগারের অভাবে পেঁয়াজ আমদানি করতে হয় : কৃষিমন্ত্রী ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে মৃত ৮ বাংলাদেশির মরদেহ দেশে পৌঁছেছে
  • প্রকাশিত : ২০২০-০৪-০৪
  • ৪৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পাবনায় করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ অসহায় দরিদ্র মানুষের মধ্যে সরকারি সাহায্য সামগ্রী বিতরণ শুরু

পাবনায় করোনা প্রভাবের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র অসহায় মানুষের জন্য সরকারিভাবে ত্রাণ বিতরণের কাজ শুরু হয়েছে। জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সরকারীভাবে জেলা প্রশাসনকে ৬৮০ মেট্রিক টন খাদ্য সামগ্রী এবং নগদ ২৭ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। ইতোমধ্যে এসব সাহায্য সামগ্রী জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে বিতরন শুরু হয়েছে।
শনিবার দুপুরে পাবনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক এ তথ্য জানান।
তিনি জানান, পাবনা জেলার প্রশাসন ক্যাডার এর ৩৫ জন কর্মকর্তার এ বছরের বৈশাখী উৎসব ভাতা বাবদ প্রাপ্ত প্রায় আড়াই লক্ষ টাকা ইতোমধ্যে বাংলাদেশ এ্যাডমিনিষ্ট্রেটিভ সার্ভিস ্এসোসিয়েশনের তহবিলে জমা দেয়া হয়েছে। এছাড়া পাবনা জেলা প্রশাসনের অধিনস্থ কর্মকর্তা-কর্মচারিদের একদিনের বেতনের প্রায় ৪ লক্ষ টাকা পাবনা জেলার অসহায় দরিদ্র মানুষের মধ্যে বিতরন করার উদ্যোগ নেয়া হয়েছে।
জেলা প্রশাসক আরো জানান, করোনার প্রভাবের কারণে ক্ষতিগ্রস্থ মধ্যবিত্ত ও নি¤œ বিত্তদের জন্য কিছু বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। জেলা প্রশাসন থেকে ৯ উপজেলার জন্য একটি করে বিশেষ মোবাইল নম্বর প্রদান করা হয়েছে। সংশ্লিষ্টরা এসব নম্বরে যোগাযোগ করলে তাদেরকে সহায়তা দেয়া হবে। এছাড়া ত্রাণ থেকে বঞ্চিত হচ্ছেন-এমন যে কেউ ওইসব নম্বরে ফোন করে তার সমস্যার কথা জানালে প্রশাসন তড়িৎ ব্যবস্থা নেবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)শাহেদ পারভেজ, স্থানীয় সরকার উপপরিচারক আফরোজা আখতার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জাহিদ নেওয়াজ, পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat